corona virus btn
corona virus btn
Loading

লকডাউনের মাঝেই ফের হাতির হানা পূর্ব বর্ধমানে

লকডাউনের মাঝেই ফের হাতির হানা পূর্ব বর্ধমানে

বাঁকুড়ার জঙ্গল থেকে একটি দল ছুট হাতি দামোদর নদ পেরিয়ে গলসির পোতনা গ্রামের মাঠে ঢুকে পড়ে

  • Share this:

#বর্ধমান: লকডাউনের মাঝেই ফের হাতির হানা পূর্ব বর্ধমান জেলায়। এবার দামোদর পেরিয়ে হাতি এল পূর্ব বর্ধমানের গলসিতে। সকালে কৃষি কাজ দেখতে বেরিয়ে মাঠে হাতির দেখা পান গলসির পোতনা গ্রামের বাসিন্দারা। কিছু সময় মধ্যেই এলাকায় হাতি ঢোকার খবর রটে যায়। হাতি দেখতে ভিড় করেন উৎসাহীরা। খবর পেয়ে এলাকায় পৌঁছে যায় গলসি থানার পুলিশ। খবর দেওয়া হয় বন দফতরেও।

শুক্রবার গলসিতে জমির ধান নষ্ট করে একটি দল ছুট হাতি। বাঁকুড়ার জঙ্গল থেকে একটি দল ছুট হাতি দামোদর নদ পেরিয়ে গলসির পোতনা গ্রামের মাঠে ঢুকে পড়ে। চারপাশ ঘন জন বসতি হওয়ায় সকাল থেকেই গলসি থানার পুলিশ এলাকা ঘিরে রাখে। পাঁচ সাত বিঘা জমির ধান হাতির পায়ে নষ্ট হয়েছে বলে জানিয়েছে চাষিরা। খবর পেয়ে হুলা পাটির দুটি দল নিয়ে ঘটনা স্থলে যান বন দপ্তরের আধিকারিকরা। হুল পার্টি হাতিটিকে দামোদরের বাঁধের কাছে নিয়ে যায়। সেখানে থেকে দামোদর নদ পার করে হাতিটিকে বাঁকুড়া জঙ্গলে পাঠানো হবে বলে জানিয়েছে বন দপ্তরের আধিকারিকরা।

কয়েক দিন আগেই বাঁকুড়া থেকে দুটি হাতি পূর্ব বর্ধমান জেলার খন্ডঘোষে ঢুকে পড়েছিল। লক ডাউন ভেঙে সামাজিক দূরত্ব বজায় রাখার বার্তা ভুলে অনেকেই হাতির পিছু পিছু ঘোরা শুরু করে দেন। ফের আবার হাতির দেখা মিলল শুক্রবার। এলাকার বাসিন্দারা বলছেন, গ্রামের ধারে অনেকের মাটির বাড়ি রয়েছে। সেখানে ঘরে থাকাও দায়। হাতি কখন হুড়মুড়িয়ে ঢুকে পড়বে তা কে জানে। হাতিটি বোরো ধান সহ বেশ কিছু ফসলের ক্ষতি করেছে। তবে হাতিটিকে বাঁকুড়ার জঙ্গলে ফিরিয়ে নিয়ে যেতে তৎপর বন বিভাগ। হাতিটিকে বাঁকুড়া মুখী করতে সব রকম চেষ্টা চালানো হয়েছে বলে জানিয়েছেন বন বিভাগের আধিকারিকরা।

Saradindu Ghosh

Published by: Ananya Chakraborty
First published: April 17, 2020, 6:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर