ঝড়ের দাপটে বিছিন্ন বিদ্যুৎ সংযোগ, উড়ে গিয়েছে একাধিক বাড়ির চাল

আমফানে বড় গাছ ভেঙে পড়েছে অনেক এলাকাতেই। গাছ ভেঙে পড়ে রাস্তা অবরুদ্ধ হয়ে পড়েছে।

আমফানে বড় গাছ ভেঙে পড়েছে অনেক এলাকাতেই। গাছ ভেঙে পড়ে রাস্তা অবরুদ্ধ হয়ে পড়েছে।

  • Share this:

    #সন্দেশখালি: ৮০ থেকে ১০০ কিমি বেগে ঝড় আছড়ে পড়ল সন্দেশখালিতে। প্রচন্ড ঝড়ের জেরে উড়ে গিয়েছে চাল, বিছিন্ন বিদ্যুৎ সংযোগ। উত্তর ২৪ পরগনার ডিএম জানালেন মুখ্যমন্ত্রীকে ।আমফোনের টেইল র দাপট নিয়ে উত্তর ২৪ পরগনার ডিএম-কে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী ।

    পাশাপাশি যেখানে যেখানে ঝড়ের দাপট , সেখানে বিদ্যুৎ সংযোগ বন্ধ রার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । দুই চব্বিশ পরগনা , নদীয়া , কলকাতার বেশ কিছু অংশ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে ৷

    আমফানে বড় গাছ ভেঙে পড়েছে অনেক এলাকাতেই। গাছ ভেঙে পড়ে রাস্তা অবরুদ্ধ হয়ে পড়েছে। কোথাও কোথাও বিপর্যয় মোকাবিলা দফতরের ভরসায় না থেকে বাসিন্দারা কাটারি কুড়ুল নিয়ে রাস্তা থেকে গাছ সরানোর কাজে হাত লাগিয়েছেন। অনেক এলাকাতেই গাছ পড়ে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে। অনেক এলাকায় ঝড়ে বিদ্যুতের খুঁটিও হেলে পড়েছে। গাছ পড়ে তার ছিঁড়ে বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন হয়ে পড়েছে অনেক এলাকাতেই। বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

    বিকেলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ঝড় আরও কয়েক ঘন্টা স্থায়ী হবে। বৃষ্টিপাতের পরিমানও বাড়বে। কোথায় কি ক্ষয়ক্ষতি হয়েছে তা ব্লকগুলির কাছে সব সময় জানতে চাওয়া হচ্ছে। জেলার পরিস্থিতি সম্পর্কে নির্দিষ্ট সময় অন্তর রাজ্যকে অবহিত করা হচ্ছে। এক আধিকারিক জানান, কিছু বাড়ির চাল উড়ে গিয়েছে। আংশিক ক্ষতি হয়েছে বেশ কিছু বাড়ির। তবে বিস্তারিত রিপোর্ট এলে ক্ষয়ক্ষতির পরিষ্কার চিত্র মিলবে।

    Published by:Dolon Chattopadhyay
    First published: