corona virus btn
corona virus btn
Loading

কলকাতায় মেয়ের বাড়ি বেড়াতে গিয়ে করোনা আক্রান্ত হলেন বর্ধমানের বৃদ্ধা!

কলকাতায় মেয়ের বাড়ি বেড়াতে গিয়ে করোনা আক্রান্ত হলেন বর্ধমানের বৃদ্ধা!

এই নিয়ে পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬৫ জন। তার মধ্যে চিকিৎসাধীন রয়েছেন ১৮ জন।

  • Share this:

#বর্ধমান: কলকাতায় মেয়ের বাড়ি গিয়ে করোনায় আক্রান্ত হলেন বর্ধমানের এক বৃদ্ধা। বর্ধমান পৌরসভার ২৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তিনি। জেলা স্বাস্থ্য দফতর জানিয়েছে, ওই মহিলার বাড়ির ঠিকানা বর্ধমান শহরে হলেও তিনি কলকাতায় মেয়ের বাড়িতে থাকতেন। সেখানেই তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। সে কারণে তাঁর লালারসে নমুনা সংগ্রহ করা হয়। সেই পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

এই নিয়ে পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬৫ জন। তার মধ্যে চিকিৎসাধীন রয়েছেন ১৮ জন। বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর আগেও বর্ধমান পৌরসভা এলাকায় একজন, বর্ধমান এক ব্লকে একজন, বর্ধমান দু’নম্বর ব্লকে একজন, আউশগ্রাম দু’নম্বর ব্লকে একজন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলায় উদ্বিগ্ন জেলার বাসিন্দারা।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পূর্ব বর্ধমান জেলায় বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টারে ২৭৭৬ জন রয়েছেন। হোম কোয়ারেন্টাইন রয়েছেন ৪০৩৪ জন। ব্যাপকভাবে করোনা আক্রান্ত পাঁচ রাজ্য গুজরাত, মহারাষ্ট্র, দিল্লি, মধ্যপ্রদেশ ও তামিলনাড়ু থেকে এসে কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন ১১৭৬ জন।এদিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায়২৪,৬৬৬ জনের লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রতিদিনই গড়ে সাড়ে ৩০০ থেকে ৪০০ জনের লালারসের নমুনা সংগ্রহ করা হচ্ছে। বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে সেই সব লালারসের নমুনা পরীক্ষা করার কাজ চলছে।

করোনার সংক্রমণ রুখতে পূর্ব বর্ধমান জেলায় এখনো পর্যন্ত ১৩২ টি এলাকাকে কন্টেইনমেন্ট জোন ও তার পার্শ্ববর্তী এলাকাকে বাফার জোন হিসেবে ঘোষণা করা হয়েছিল। এর মধ্যে মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ১১৫ টি এলাকা থেকে কন্টেইনমেন্ট জোন ও বাফার জোন তুলে নেওয়া হয়েছে। আপাতত ১৭ টি এলাকায় কন্টেইনমেন্ট জোন ও বাফার জোন রয়েছে।

Published by: Dolon Chattopadhyay
First published: July 1, 2020, 3:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर