• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • #EgiyeBangla: হেলিকপ্টারে কলকাতা-তারাপীঠ, পুজোর আগেই চালু হতে পারে পরিষেবা

#EgiyeBangla: হেলিকপ্টারে কলকাতা-তারাপীঠ, পুজোর আগেই চালু হতে পারে পরিষেবা

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

অনেকদিন ধরে ভাবছেন তারাপীঠে পুজো দিতে যাবেন? কিন্তু হাতে সময় নেই? ট্রেনে বা বাসের ঝক্কিও অনেক।

  • Share this:

    #কলকাতা: অনেকদিন ধরে ভাবছেন তারাপীঠে পুজো দিতে যাবেন? কিন্তু হাতে সময় নেই? ট্রেনে বা বাসের ঝক্কিও অনেক। এবার সেই মুশকিল আসান হচ্ছে পুজোর আগেই। কলকাতা-তারাপীঠ হেলিকপ্টার পরিষেবা এখন শুধু সময়ের অপেক্ষা মাত্র।

    আরও পড়ুন: আজ বিকেলের পর আরও বাড়বে বৃষ্টি, পূর্বাভাস আবহাওয়া দফতরের

    তারাপীঠে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে সারা বছরই ভিড় জমান ভক্তরা। কলকাতা থেকে ট্রেনে বা বাসে তারাপীঠ যেতে সময় লাগে অনেকটাই। সেই ঝক্কি কাটাতে এবার হেলিকপ্টার পরিষেবা চালু করছে রাজ্য। প্রাথমিকভাবে তারাপীঠ লাগোয়া একটি মাঠে হেলিপ্যাড তৈরির পরিকল্পনা নেওয়া হলেও তাতে একটি খেলার মাঠ নষ্ট হয়ে যাচ্ছিল। তাই রামপুরহাট-দুমকা রোডের পাশে কিষাণ মাণ্ডিতে শুরু হয়েছে কাজ। মাসখানেক আগে পরীক্ষামূলকভাবে হেলিকপ্টার চালানো হয়। হেলিকপ্টারে কলকাতা-তারাপীঠ ------------------------------ - ১২ আসনের হেলিকপ্টার চলবে - মাত্র ৪৫ মিনিটেই পৌঁছনো যাবে - ভাড়া এখনও নির্ধারিত হয়নি - স্থায়ী হেলিপ্যাড তৈরি করছে পূর্ত দফতর - তারাপীঠ-রামপুরহাট উন্নয়ন পর্ষদকে হেলিপ্যাডের দায়িত্ব দেওয়া হবে - পরিষেবা চালানোর দায়িত্বে পরিবহণ দফতর - পুজোর আগেই পরিষেবা চালুর পরিকল্পনা

    কলকাতা থেকে রামপুরহাট হেলিকপ্টারে পৌঁছনোর পর তারাপীঠ যেতে গাড়ির ব্যবস্থা করারও ভাবনা আছে।

    আরও পড়ুন: রাত থেকে প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন, জলমগ্ন শহরের বিভিন্ন এলাকা

    প্রতিদিনই হেলিকপ্টার পরিষেবার দাবি জানিয়েছে মন্দির কমিটি।

    তারাপীঠে হেলিকপ্টার পরিষেবা পেলে অনেকটাই সুবিধা হবে। খুশি স্থানীয় বাসিন্দা ও পর্যটকরা।

    আরও পড়ুন: দমদম বিমানবন্দরে অভিনব কায়দায় সোনা পাচার ! ধৃত মহিলা যাত্রী

    ভক্তদের বিশ্রাম বা রাত্রিবাসের সুবিধা দিতে হেলিপ্যাডের পাশেই সার্কিট হাউসও করা হচ্ছে। মুখ্যমন্ত্রী হওয়ার পর তারাপীঠকে ঢেলে সাজিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারাপীঠ-ধর্মতলা সরকারি বাস চালু করেছে পরিবহণ দফতর। জাতীয় সড়ক থেকে তারাপীঠে ঢোকার রাস্তা সম্প্রসারণ হয়েছে। তারাপীঠের প্রবেশপথে তৈরি হয়েছে সুদৃশ্য তোরণ। এছাড়াও তারাপীঠে পৃথক অতিথি নিবাস, রাস্তায় আলোকসজ্জা ইত্যাদি একাধিক প্রকল্প হাতে নিয়েছে তারাপীঠ-রামপুরহাট উন্নয়ন পর্ষদ।

    First published: