• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • #EgiyeBangla:২৪ ঘণ্টা সিসিটিভি নজরদারি, অপরাধ রুখতে উদ্যোগী প্রশাসন

#EgiyeBangla:২৪ ঘণ্টা সিসিটিভি নজরদারি, অপরাধ রুখতে উদ্যোগী প্রশাসন

ডায়মন্ডহারবার পুলিশ জেলার প্রতি রাস্তায় বসানো হয়েছে অত্যাধুনিক সিসি ক্যামেরা।

ডায়মন্ডহারবার পুলিশ জেলার প্রতি রাস্তায় বসানো হয়েছে অত্যাধুনিক সিসি ক্যামেরা।

ডায়মন্ডহারবার পুলিশ জেলার প্রতি রাস্তায় বসানো হয়েছে অত্যাধুনিক সিসি ক্যামেরা।

  • Share this:

    #ডায়মন্ডহারবার: ডায়মন্ডহারবার পুলিশ জেলার প্রতি রাস্তায় বসানো হয়েছে অত্যাধুনিক সিসি ক্যামেরা। বিষ্ণুপুরে তৈরি হয়েছে সিসিটিভির কন্ট্রোল রুম। মোট খরচ হয়েছে চার কোটি টাকা। ফুটেজ থেকে অপরাধীদের চিহ্নিত করতে যেমন সুবিধা হবে। তেমনই সিসিটিভির নজরদারি চললে সতর্ক হবে দুষ্কৃতীরাও। অপরাধ প্রবণতা কমানো যাবে বলেই মনে করছে প্রশাসন।

    অপরাধী চিহ্নিত করতে কোনও রাজনৈতিক রং নয়। সিসিটিভির ফুটেজ দেখে দোষীদের গ্রেফতারের নির্দেশ দিয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২৩ জুলাই বিকেলে বিষ্ণুপুর থানার তিনতলায় অত্যাধুনিক সিসিটিভি-র কন্ট্রোল রুমের উদ্বোধন করেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সাংসদের সঙ্গে ছিলেন ডায়মন্ড হারবার জেলার পুলিশ সুপার কোটেশ্বর রাও, বিধায়ক দিলীপ মণ্ডল-সহ অন্য প্রশাসনিক ব্যক্তিরা। ডায়মন্ড হারবার পুলিশ জেলার প্রতি রাস্তায় অত্যাধুনিক সিসি ক্যামেরা বসানো হয়েছে। সিসিটিভি ফুটেজ থেকে ২৪ ঘণ্টা নজরদারি চালাবেন পুলিশ আধিকারিকরা। দুর্ঘটনা ঘটলে যেমন দেখা যাবে তেমনিই দুষ্কৃতীদের চিহ্নিত করতে অনেকটাই সুবিধা হবে।

    আরও পড়ুন 

    ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটের তুলনায় পোস্ট অফিসের এই স্কিমে টাকা জমায় দ্বিগুণ লাভ

    ২৪ ঘণ্টা 'চোখের আলো' ------------------------- - বিষ্ণপুরে সিসিটিভি কন্ট্রোল রুম 'চোখের আলো' - ডায়মন্ড হারবার পুলিশ জেলার প্রতি রাস্তায় সিসি ক্যামেরা - মোট ৮০০ সিসি ক্যামেরা বসানো হয়েছে - সিসি ক্যামেরা ও সিসিটিভির কন্ট্রোল রুম তৈরিতে খরচ ৪ কোটি - প্রতি থানা থেকে মনিটরিং - আগামীদিনে উস্তি, মগরাহাট থানা এলাকাতে সিসি ক্যামেরা - ডায়মন্ড হারবার মহিলা থানা এলাকাতেও সিসি ক্যামেরা

    আরও পড়ুন 

    কবে হবে রেলের Group-D কর্মী নিয়োগ পরীক্ষা? জানানো হল তারিখ

    কোনও এলাকায় সিসি ক্যামেরা ভাঙচুর করা হচ্ছে কি না , তা নজরদারি চালানোর দায়িত্ব যেমন পুলিশের, তেমনি পঞ্চায়েত ও পুরসভারও। বিষ্ণুপুরের বিধায়কেরও দাবি, সিসিটিভি নজরদারিতে এলাকায় অপরাধ কমেছে। বজায় আছে শান্তিশৃঙ্খলা।

    First published: