• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • #EgiyeBangla: নতুন ২৪​টি সরকারি বাস পরিষেবার উদ্বোধন মুখ্যমন্ত্রীর, চালু কলকাতা-ঝাড়গ্রাম এসি বাস

#EgiyeBangla: নতুন ২৪​টি সরকারি বাস পরিষেবার উদ্বোধন মুখ্যমন্ত্রীর, চালু কলকাতা-ঝাড়গ্রাম এসি বাস

পিছিয়ে পড়া জঙ্গলমহলের উন্নয়নে সবসময়ই উদ্যোগী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পিছিয়ে পড়া জঙ্গলমহলের উন্নয়নে সবসময়ই উদ্যোগী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পিছিয়ে পড়া জঙ্গলমহলের উন্নয়নে সবসময়ই উদ্যোগী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #ঝাড়গ্রাম: রাজ্য সরকারের উদ্যোগে নতুন জেলা পেয়েছে ঝাড়গ্রাম। একাধিক প্রশাসনিক সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে বাসিন্দাদের। তাই ঝাড়গ্রামের সঙ্গে যোগাযোগ ব্যবস্থাও দিনদিন বাড়ছে। বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠান মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী চব্বিশটি বাস-সহ একটি সরকারি বাস ডিপোও উদ্বোধন করেছেন। ফলে ঝাড়গ্রামের বাসিন্দাদের সঙ্গেই বাইরে থেকে আসা মানুষের সুবিধা হয়েছে।

    পিছিয়ে পড়া জঙ্গলমহলের উন্নয়নে সবসময়ই উদ্যোগী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঝাড়গ্রামের মানুষের দাবি মেনে ইতিমধ্যেই নতুন জেলা তৈরি হয়েছে। বাসিন্দাদের সুবিধা দিতে তৈরি হয়েছে একাধিক প্রশাসনিক কার্যালয়। অভাব-অভিযোগ মেটাতে বাসিন্দাদের বিভিন্ন পরিষেবাও দেওয়া হয়েছে। শহরের যাতায়াত ব্যবস্থাও হয়েছে উন্নত। ছাত্রছাত্রী ও অফিসযাত্রীদের জন্য বাস পরিষেবার উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৯ অগাস্ট ঝাড়গ্রামে বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ২৪টি বাস-সহ একটি সরকারি বাস ডিপোর উদ্বোধন করেছেন। ফলে ঝাড়গ্রামের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটেছে।

    ঝাড়গ্রামে নতুন সরকারি বাস -------------------- - আগে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের ১০টি বাস চলত - কিন্তু বাসগুলি দূরে না যাওয়ায় সমস্যা হত - নতুন বাসগুলি মেদিনীপুর, খড়গপুর, বেলপাহাড়ি যাচ্ছে - গোপীবল্লভপুর, নয়াগ্রাম, শিলদা, বাঁশপাহাড়িতেও যাচ্ছে নতুন বাস - বাঁকুড়া, পুরুলিয়ার সঙ্গেও সরকারি বাসে যোগাযোগ - ঝাড়গ্রাম থেকে কলকাতা এসি বাসও চলছে - অর্থাৎ ৩৪টি সরকারি বাসের পরিষেবা পাচ্ছে ঝাড়গ্রাম

    আরও পড়ুন 

    শিক্ষিকাদের জন্য সুখবর, বড় পদক্ষেপ নিতে চলেছে রাজ্য সরকার

    বাস পরিষেবার ফলে বাইরে থেকে আসা কোনও মানুষকেই আর ঝাড়গ্রামে রাত্রিবাস করতে হচ্ছে না। কাজ সেরে নিজেদের গন্তব্যে ফিরতে পারছেন বাসিন্দারা। পড়ুয়াদেরও সুবিধা হয়েছে।

    ঝাড়গ্রাম শহরের একপ্রান্তে রাধানগরে তৈরি হচ্ছে বাস িডপো। এছাড়াও ঝাড়গ্রামে তৈরি হবে মার্কেট কমপ্লেক্স। সার্কাস ময়দানে বাস টার্মিনাল গড়ে তোলারও পরিকল্পনা নেওয়া হয়েছে। সবমিলিয়ে কর্মসংস্থানেও নতুন আশা দেখছে ঝাড়গ্রাম।

    First published: