Home /News /south-bengal /
Education in Corona Time: রাস্তাতেই ব্ল্যাকবোর্ড, চলল ক্লাস, স্কুল খোলার দাবিতে বিক্ষোভ রঘুনাথগঞ্জে

Education in Corona Time: রাস্তাতেই ব্ল্যাকবোর্ড, চলল ক্লাস, স্কুল খোলার দাবিতে বিক্ষোভ রঘুনাথগঞ্জে

এরই প্রতিবাদে সোমবার রঘুনাথগঞ্জের ৩৪ নম্বর জাতীয় সড়কে বিক্ষোভে সামিল হল বাম ছাত্র সংগঠন এসএফআই (SFI) ও ডিওয়াইএফআই (DYFI)

  • Share this:

 #রঘুনাথগঞ্জ: করোনার কোপে ২০২০ সালের মার্চ মাস থেকে বন্ধ সমস্ত স্কুল-কলেজ- শিক্ষাপ্রতিষ্ঠান (Education in Corona Time)। মাঝে কিছু দিনের জন্য নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত স্কুলে পঠন পাঠন শুরু হলেও আবার বন্ধ করে দেওয়া হয় স্কুল-কলেজ। এরই প্রতিবাদে সোমবার রঘুনাথগঞ্জের ৩৪ নম্বর জাতীয় সড়কে বিক্ষোভে সামিল হল বাম ছাত্র সংগঠন এসএফআই (SFI) ও ডিওয়াইএফআই (DYFI)। রাস্তা অবরোধ করে রাস্তার ওপর বসে ছাত্রছাত্রীদের ক্লাস করালেন শিক্ষকেরা। ৩৪ নম্বর জাতীয় সড়কের ওপরেই ব্ল্যাকবোর্ড লাগিয়ে পড়ালেন শিক্ষকেরা। দাবি করোনা বিধি মেনে অবিলম্বে স্কুল খুলতে হবে।

আরও পড়ুন: স্কুল কলেজের সঙ্গে সচল পর্যটনকেন্দ্রগুলিও! হাসি ফুটল পাহাড়বাসীর মুখে

বিক্ষোভে সামিল হন অভিভাবকেরাও। অভিভাবক বসির শেখ বলেন, '' করোনা-বিধি মেনে বাজার-দোকান সবকিছু খোলা হচ্ছে, বাস-গাড়ি সব চলছে, শুধু স্কুল কেন বন্ধ থাকবে?  আমাদের সন্তানদের ভবিষ্যত অন্ধকারে। আমরা চাই সরকারের তৎপরতায় স্কুল খোলা হোক।  ছাত্রী প্রিয়া রায় বলে, '' আমরা আর মোবাইলে অনলাইনে ক্লাস করতে চাই না। দু’বছরের বেশি স্কুল যাইনি। চাই খুব তাড়াতাড়ি স্কুল খোলা হোক।'' শিক্ষক সুজয় চক্রবর্তী বলেন, '' পাড়ায় বসে বা রাস্তাঘাটে বসে শিক্ষাদান করা সম্ভব না। এই বিষয়ে সরকারকে সজাগ করতেই আমরা রাস্তায় বসে পড়ুয়াদের ক্লাস করালাম।''

আরও পড়ুন: বায়না নেই বড় প্রতিমার, Saraswati Puja-র আগে মন খারাপ শিলিগুড়ির কুমোরটুলির শিল্পীদের 

ডিওয়াইএফআই মুর্শিদাবাদ জেলা কমিটির সদস্য দেবাশীষ রায় বলেন, '' শপিং মল, রেস্তোরাঁ, পানশালা, বাজার সব খোলা। তাহলে স্কুল কেন বন্ধ থাকবে?  তাই আর মাঠে ঘাটে নয়, অবিলম্বে স্কুল কলেজ খুলে শ্রেণীকক্ষে ক্লাস শুরু করতে হবে। পাশাপাশি রাজ্য সরকারকে দায়িত্ব নিয়ে স্কুল ড্রপআউট ছাত্রছাত্রীদের স্কুলে ফেরাতে হবে।'' বহরমপুরে স্কুল খোলার দাবিতে এসএফআই সমর্থকরা দলীয় অফিস থেকে মিছিল করে বের হওয়ার সময় বহরমপুর থানার পুলিশ তাঁদের আটকে দেয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Raghunathganj

পরবর্তী খবর