দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

কয়লা পাচার কাণ্ডে CBI-এর তল্লাশি, জেরার চলাকালীনই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ইসিএল আধিকারিক!

কয়লা পাচার কাণ্ডে CBI-এর  তল্লাশি, জেরার চলাকালীনই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ইসিএল আধিকারিক!
প্রতীকী চিত্র

ইসিএল-এর কুনস্তরিয়ার সিকিওরিটি ইনচার্জ ছিলেন অনুপ মাজি ঘনিষ্ঠ ধনঞ্জয়। সেই সুবাদেই তাঁকে জিজ্ঞাসাবাদ করছিল সিবিআই।

  • Share this:

#বর্ধমান: কয়লা পাচার কাণ্ডের তল্লাশি চলার সময়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন ইসিএল আধিকারিক ধনঞ্জয় রায়। এদিন জেরা চলাকালেই তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে কালনা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। ইসিএল-এর কুনস্তরিয়ার সিকিওরিটি ইনচার্জ ছিলেন অনুপ মাজি ঘনিষ্ঠ ধনঞ্জয়। সেই সুবাদেই তাঁকে জিজ্ঞাসাবাদ করছিল সিবিআই।

এদিন সকাল ৭ টা নাগাদ ৩০০ জনের একটি দল নিজাম প্যালেস থেকে রওনা দেয় সিবিআই-এর দুর্নীতিদমন শাখা। দক্ষিণ ২৪ পরগণার বিষ্ণুপুরের পাশাপাশি রানিগঞ্জ, দুর্গাপুরের কোলিয়ারি এলাকাতেও তল্লাশি চালাচ্ছে সিবিআই। তল্লাশি চলে পুরুলিয়ায় নিতুরিয়া ও সল্টলেকের অনুপ মাঝির বাড়িতে। শুধু বাংলাতেই একযোগে তিরিশটি জায়গায় তল্লাশি অভিযান চালানোর পরিকল্পনা সিবিআই-এর। এ ছাড়া,৷ বাংলা-বিহার-ঝাড়খণ্ড মিলিয়ে তাঁরা মোট ৪৫ টি জায়গায় অভিযান চলছে।

কয়লা পাচার কাণ্ডে ইতিমধ্যেই তদন্তে নেমেছে আয়কর দফতর৷ অনুপ মাজির বিরুদ্ধে প্রচুর হিসেব বহির্ভূত সম্পত্তি তৈরির অভিযোগ রয়েছে আয়কর দফতরের কাছে৷ পাশাপাশি কয়লা পাচার থেকে পাওয়া অর্থ কোথায় কোথায় যেত, সেই তথ্য খুঁজে বের করতে তদন্তে নেমেছে ইডি৷ আবার কাঁচা কয়লা উত্তোলন করে জিএসটি ফাঁকি দেওয়ার অভিযোগে জিএসটি কাউন্সিলও আলাদা করে তদন্ত শুরু করেছে৷ অভিযোগ, বেআইনি ভাবে কাঁচা কয়লা উত্তোলন করে পুলিশকে ফাঁকি দিতে ভুয়ো জিএসটি বিল তৈরি করে ট্রাকে করে তা পাচার করে দিত অনুপ৷ সবমিলিয়ে সাঁড়াশি চাপে বেআইনি ভাবে কয়লা পাচারের মাথা অনুপ৷

Published by: Arka Deb
First published: November 28, 2020, 1:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर