দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

করোনা লকডাউনে মানুষের পাশে শিক্ষক দম্পতি, বাড়িয়ে দিলেন সাহায্যের হাত

করোনা লকডাউনে মানুষের পাশে শিক্ষক দম্পতি, বাড়িয়ে দিলেন সাহায্যের হাত
প্রতীকী চিত্র৷

অসহায় গরীব মানুষদের পাশে দাঁড়ালেন পূর্ব মেদিনীপুরের মহিষাদলের শিক্ষক দম্পতি।

  • Share this:

#পূর্ব মেদিনীপুর: করোনা ভাইরাসের স্ফূলিঙ্গ থেকে পৃথিবীজোড়া তান্ডব, সভ্যতার সংকট। বিপন্ন সমাজ। ঠিক এই সময়ই অসহায় গরীব মানুষদের পাশে দাঁড়ালেন পূর্ব মেদিনীপুরের মহিষাদলের শিক্ষক দম্পতি।

আজ, রবিবার নিজের বাড়ি থেকেই মানুষের হাতে হাতে তুলে দিলেন দৈনন্দিন খাদ্য সামগ্রীর প্যাকেট। নিজেদের বাড়ির কাছাকাছি বসবাস এমন ২০০টি পরিবারের মানুষদের হাতে চাল, ডাল, আলু, কুমড়ো, ডিম, সাবান এবং বিস্কুটের প্যাকেট তুলে দিয়েছেন  শিক্ষক দম্পতি ভবেশকুমার দে ও ইলা দে। তাঁরা জানিয়েছেন, বিপদের দিনে মানুষের পাশে এসে দাঁড়ানোর মানবিকবোধ থেকেই এই ত্রাণ কর্মে সামিল হয়েছি। ভবিষ্যতেও কষ্টে থাকা মানুষদের দিকে এই ধরণের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

ভবেশবাবু স্থানীয় গোপালপুর হাইস্কুলের জীবন বিজ্ঞানের শিক্ষক। তাঁর স্ত্রী ইলাদেবী মহিষাদলেরই এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। শিক্ষকতার পাশাপাশি তাঁরা  সমাজসেবামূলক কাজেও নিজেদের ব্যস্ত রাখেন। দুজনেরই ব্রত জীব সেবাজ্ঞানে শিবসেবা। সেই ব্রত থেকেই করোনা যুদ্ধে নিজেদের মতো করে নিজেদের সামিল করেছেন এই শিক্ষক দম্পতি। তাঁরা চান, বিপদের এই দিনে কমবেশি সবাইকেই এগিয়ে আসতে হবে। এদিন, নিজেদের বাড়িতে সবাইকে আমন্ত্রণ জানিয়েই তাদের হাতে হাতে তুলে দেন ত্রাণ সামগ্রী।

SUJIT BHOWMIK

Published by: Siddhartha Sarkar
First published: April 26, 2020, 4:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर