দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

ধেয়ে আসছে ভয়াবহ আমফান, ফেরি চলাচল বন্ধের নির্দেশ দিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন

ধেয়ে আসছে ভয়াবহ আমফান, ফেরি চলাচল বন্ধের নির্দেশ দিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন

ধেয়ে আসছে আমফান। আমফানের জেরে বিপর্যয় ঠেকাতে ভাগীরথীতে ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশ দিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন

  • Share this:

#পূর্ব বর্ধমান: ধেয়ে আসছে আমফান। আমফানের জেরে বিপর্যয় ঠেকাতে ভাগীরথীতে ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশ দিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। সেই সঙ্গে বিপর্যয় মোকাবিলা দফতরকে দুর্যোগ মোকাবিলায় তৈরি থাকতে বলা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায়  আমফান মোকাবিলায় জেলা পুলিশ-সহ সব দফতরের পদস্থ আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠকে বসেন জেলাশাসক বিজয় ভারতী। সেখানে আমফান মোকাবিলায় সব দফতরকে সজাগ থাকতে নির্দেশ দেওয়া হয়।

জেলাশাসক বিজয় ভারতী জানান, করোনা পরিস্থিতির জেরে নদিয়া ও পূর্ব বর্ধমান জেলার মধ্যে দিতে যাত্রী পরিবহন বন্ধ থাকলেও জরুরি ফেরি চলাচল চালু রয়েছে। ওষুধ-সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী পরিবহনের জন্য সকালের দিকে ফেরি চলাচল হচ্ছে। ফেরিতে পণ্য পরিবহনও চলছে। কিন্তু আমফান সতর্কতায় সব ধরনের ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ঘরবাড়ি ভেঙে পড়লে বাসিন্দাদের যাতে নিরাপদ স্থানে  তুলে নিয়ে আসা যায় সে ব্যাপারে স্থানীয় প্রশাসনকে তৎপর থাকার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। সেইসঙ্গে ব্লকে ব্লকে পর্যাপ্ত খাবার, ত্রিপল পোশাক-সহ ত্রাণ সামগ্রী প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

 জেলাশাসক জানান, ঝড়ে গাছ উপড়ে রাস্তা অবরুদ্ধ হয়ে পড়তে পারে। সেইজন্য বিপর্যয় মোকাবিলা দফতরকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। ঝড়ে গাছ ও বিদ্যুতের তার ছিঁড়ে বিপর্যয় দেখা দিতে পারে। যত দ্রুত সম্ভব বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার জন্য বিদ্যুৎ দফতরকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। রাজ্য বিদ্যুৎ দফতর থেকে ইতিমধ্যেই এই বিষয়ে আলাদা নির্দেশিকা জারি করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকেও বিদ্যুৎ দফতরের সঙ্গে যোগাযোগ  রাখা হচ্ছে।

 আমফান মোকাবিলায় এদিন জেলাশাসকদের নিয়ে ভিডিও কনফারেন্স করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব বর্ধমান জেলায় ধান কাটার কাজ কতটা সম্পন্ন হয়েছে তা জানতে চান মুখ্যমন্ত্রী। বিপর্যয় মোকাবিলায় জেলা প্রশাসনকে প্রস্তুত থাকতে বলেন । এরপরই জেলা পর্যায়ের আধিকারিকদের নিয়ে বৈঠকে বসেন জেলাশাসক। সেই বৈঠকে সব বিডিওরাও  ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন। ভিডিও কনফারেন্সে বিডিওদের সজাগ থাকার নির্দেশ দেন জেলাশাসক।

Saradindu Ghosh

Published by: Rukmini Mazumder
First published: May 19, 2020, 9:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर