মমতা ও শুভেন্দুর সঙ্গে 'হেভিওয়েট' নন্দীগ্রামে সংযুক্ত মোর্চার হয়ে লড়বেন মীনাক্ষী

মমতা ও শুভেন্দুর সঙ্গে 'হেভিওয়েট' নন্দীগ্রামে সংযুক্ত মোর্চার হয়ে লড়বেন মীনাক্ষী

মমতা ও শুভেন্দুর সঙ্গে 'হেভিওয়েট' নন্দীগ্রামে সংযুক্ত মোর্চার হয়ে লড়বেন মীনাক্ষী

যেই কেন্দ্রে মমতা-শুভেন্দু হাড্ডাহাড্ডি লড়াই সেখানে সংযুক্ত মোর্চার হয়ে লড়ছেন ডিওয়াইএফআই-র রাজ্য সভানেত্রী মীনাক্ষি মুখোপাধ্যায়।

  • Share this:

    #নন্দীগ্রাম: এবারের বিধানসভা নির্বাচনের ভরকেন্দ্র নন্দীগ্রাম। প্রথন থেকেই এই কেন্দ্র নিয়ে ছিল চাপানউতোর। তৃণমূলের হয়ে নন্দীগ্রাম থেকে লড়ছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্টোদিকে বিজেপির হয়ে দাঁড়িয়েছেন তৃণমূল ছেড়ে আসা শুভেন্দু অধিকারী। সকলেরই নজর ছিল সংযুক্ত মোর্চা থেকে এই কেন্দ্রে কে দাঁড়াবে। যেই কেন্দ্রে মমতা-শুভেন্দু হাড্ডাহাড্ডি লড়াই সেখানে সংযুক্ত মোর্চার হয়ে লড়ছেন ডিওয়াইএফআই-র রাজ্য সভানেত্রী মীনাক্ষি মুখোপাধ্যায়।

    প্রথম দুদফার প্রার্থী যেদিন ঘোষণা করে বাম-কংগ্রেস-আইএসএফ জোট, সেদিন নন্দীগ্রামে কে লড়ছেন তা জানানো হয়নি। বাম নেতা বিমান বসু জানিয়েছিলেন, এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। সেই প্রার্থীরই নাম আজ ঘোষণা করা হল।

    গত শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিনই নিজের নাম নন্দীগ্রামের প্রার্থী হিসেবে ঘোষণা করেন তিনি। সঙ্গে বলেন, কথা দিলে আমি তা রাখি। আর তার পরের দিনই প্রথম দু দফার প্রার্থী তালিকা ঘোষণা করে বিজেপি। অনেক জল্পনার পরে জানা যায় মমতার বিপরীতে লড়ছেন শুভেন্দুই।

    তারপরেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়, সংযুক্ত মোর্চা থেকে কি আইএসএফ এই কেন্দ্রে প্রার্থী দেবে। কারণ এই কেন্দ্রে ৪০ শতাংশ সংখ্যালঘু ভোট। আর তার পরেই ২০২১ এর ভোটের ব্যাটলফিল্ডে দুই হেভিওয়েট রাজনীতিকের সঙ্গে মীনাক্ষী মুখোপাধ্যায় লড়বেন বলে জানানো হল। তাই এখন দেখার এই হেভিওয়েট কেন্দ্রে এবারের নির্বাচনে কে এগিয়ে থাকেন।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর