Home /News /south-bengal /

CPM: পুরভোটে কংগ্রেসের সঙ্গে জোট? কী বললেন সিপিএমের রাজ্য সম্পাদক

CPM: পুরভোটে কংগ্রেসের সঙ্গে জোট? কী বললেন সিপিএমের রাজ্য সম্পাদক

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

CPM: সূর্যকান্ত মিশ্র বলেন, দেউচা পাচামিতে আন্দোলনের পাশে থাকব। আন্দোলনকারীদের দাবি অমূলক নয়।

  • Share this:

#বর্ধমান: বর্ধমান টাউন হলে দু'দিনের সিপিএমের পূর্ব বর্ধমান জেলা সম্মেলন শুরু হল। এদিন সম্মেলনে উপস্থিত ছিলেন দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র-সহ রাজ্য ও জেলা নেতারা। সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র জানান, জেলাতে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা হবে কি না, সেটা ঠিক করবে জেলা কমিটি। পুরভোট যত এগিয়ে আসছে ততই কংগ্রেসের সঙ্গে জোট বা আসন সমঝোতা নিয়ে রাজনৈতিক মহলে চর্চা বাড়ছে। সেই সময় সিপিএমের রাজ্য সম্পাদকের এই মন্তব্য যথেষ্টই তাৎপর্যপূর্ন বলে মনে করছেন অনেকেই।

আরও পড়ুন: বছর শেষের ছুটিতে ডেস্টিনেশন হোক অচেনা পাহাড়ি গ্রাম বার্মেইক, ঘুম ভাঙতেই মিলবে শায়িত বুদ্ধর দর্শন

সূর্যকান্ত মিশ্র বলেন, চামিতে আন্দোলনের পাশে থাকব। আন্দোলনকারীদের দাবি অমূলক নয়। সরকারের কাছে প্রকল্প নিয়ে জবাব চেয়েছি, দেয়নি।সরকার যা বলছে তার যুক্তি খুজে পাচ্ছি না। সেখান থেকেই সাংবাদিকরা প্রশ্ন করেন, বীরভূমের এসপি বলেছেন, বাইরের লোকেরা গিয়ে ঝামেলা করছে। স্থানীয় লোকের চাইছে কয়লা খাদান হোক। সাংবাদিকদের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে সূর্যকান্ত মিশ্র বলেন, উনি অনেক বার বাইরের লোক বাইরের লোক বলছেন।পশ্চিমবঙ্গের লোক ওখানে যেতে পারবে না? পশ্চিমবঙ্গে যাঁরা বসবাস করেন, উনি তাঁদের বিরুদ্ধে বলছেন। যারা উড়ে আসছে ওখান থেকে ফিরে যাচ্ছেন দিল্লিতে। তাঁদের ব্যাপারে বলছেন না। যদিও ভারতের লোকের বিরুদ্ধে একথা বলা যায় না। কারন দেশ একটাই।

আরও পড়ুন: বড়দিনে দার্জিলিংয়ে ঠাসা ভিড়, হঠাৎ পুলিশি হানায় যা মিলল, চক্ষু চড়কগাছ সকলের!

হাওড়া ও বালি পুরসভা নিয়ে দ্বন্দ্ব  হচ্ছে। এ ব্যাপারে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, এটাও ওঁর পাগলামি। কোনও কাণ্ডজ্ঞান আছে? হাওড়া কর্পোরেশনের সঙ্গে বালিকে যুক্ত করে উনি এখন ভোট করতে যাচ্ছেন। রিজার্ভেশন করেছেন হাওড়া বালি জনসংখ্যা  মিশিয়ে। দুটোকে মিশিয়ে।দুটোকে মিশিয়ে এক রিজার্ভেশন হয়? কাণ্ডজ্ঞান নেই? অঙ্ক বোঝেন বলে মনে হয় না।

শরদিন্দু ঘোষ

Published by:Uddalak B
First published:

Tags: CPM

পরবর্তী খবর