Home /News /south-bengal /
Durga Puja 2022 : বড় সিদ্ধান্ত! কলকাতার পরে এবার বর্ধমানেও দুর্গাপুজোর কার্নিভাল

Durga Puja 2022 : বড় সিদ্ধান্ত! কলকাতার পরে এবার বর্ধমানেও দুর্গাপুজোর কার্নিভাল

কলকাতার পরে এবার বর্ধমানেও দুর্গাপুজোর কার্নিভাল

কলকাতার পরে এবার বর্ধমানেও দুর্গাপুজোর কার্নিভাল

Durga Puja 2022 : বর্ধমানেও এবার দুর্গাপুজোর কার্নিভাল হবে। কলকাতার বাইরে জেলা শহরে পরিকল্পিতভাবে এই কার্নিভালের আয়োজন এবারই প্রথম।

  • Share this:

#বর্ধমান: বর্ধমানেও এবার দুর্গাপুজোর কার্নিভাল হবে। কলকাতার বাইরে জেলা শহরে পরিকল্পিতভাবে এই কার্নিভালের আয়োজন এবারই প্রথম। শুক্রবার বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে এই কার্নিভালের প্রস্তুতি বৈঠক হয়। বৈঠকে বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস, বর্ধমান পুরসভার চেয়ারম্যান পরেশচন্দ্র সরকার, জেলা পুলিশ সুপার কামনাশিস সেন-সহ জেলা প্রশাসনের আধিকারিকরা উপস্থিত ছিলেন। বৈঠকে বর্ধমানের শতাধিক পুজোর উদ্যোক্তাদের আমন্ত্রণ জানানো হয়। তাঁদের মতামত নেওয়া হয়।

বিধায়ক খোকন দাস বলেন, "ইউনেস্কো আমাদের দুর্গাপুজোকে বিশেষ স্বীকৃতি দিয়েছে। তাই কলকাতায় যেমন কার্নিভাল হয়, তেমন তা বর্ধমানেও হবে। প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে উল্লাস থেকে নবাবহাট পর্যন্ত জিটি রোডে এই কার্নিভাল হবে। তবে তার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। কলকাতার কার্নিভাল কবে হবে তা জানার পর এখানের দিন স্থির করা হবে। কেউ কেউ কিছুটা দ্বিধায় আছেন। কিন্তু এই কার্নিভাল কত সুন্দর হবে তা দেখবেন। তখন মনে হবে এই কার্নিভাল আরও আগে হলে ভালো হতো। যত বেশি ক্লাব পুজো কমিটি অংশ নেবে কার্নিভাল তত সুন্দর হবে। সেই জন্যই সব পুজো কমিটিকে আলোচনার জন্য ডাকা হয়েছে।"

আরও পড়ুন- বিয়ে হলেই স্ত্রীর শরীরের মালিকানা স্বামীর হাতে? ম্যারিটাল রেপ-এর বিরুদ্ধে বার্তা দিতে পারল সম্পূর্ণা?

এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে বর্ধমান দুর্গাপুজো সমন্বয় সমিতি। সমিতির পক্ষে সুকান্ত দাস বলেন, "কলকাতার পর একমাত্র জেলা বর্ধমান যেখানে এই কার্নিভাল হতে চলেছে। এজন্য আমরা গর্বিত। এই কার্নিভালকে সফল ও সুন্দর করতে সব পুজো কমিটির সহযোগিতা জরুরি। অন্তত স্বেচ্ছাসেবক দিয়েও সবাইকে সহযোগিতা করার আবেদন জানাচ্ছি।"

আরও পড়ুন- দেখা মিলল জোড়া নেকড়ের, বাঁকুড়ায় সতর্ক নজর রাখছে বন দফতর

তবে ছোট পুজো কমিটিগুলির সদস্যরা বলছেন, "সব বিষয় এখনও চূড়ান্ত নয়। কবে কার্নিভাল হবে সেটা গুরুত্বপূর্ণ। কলকাতার পরেই হবে মানে বাড়তি দিন প্রতিমা থাকবে। সেই খরচ কোথা থেকে পাব। তা ছাড়া কার্নিভালে যোগ দেওয়ার ক্ষেত্রেও বড় খরচ আছে। সেই খরচ কে বহন করবে এই সব প্রশ্নের উত্তর এখনও পরিষ্কার নয়। সব দিক খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।"

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Durga Puja 2022

পরবর্তী খবর