দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

সাঁইথিয়া রেল ব্রিজের সমস্যায় জেরবার সাধারণ মানুষ, প্রায় সময় লাগছে যানজট

সাঁইথিয়া রেল ব্রিজের সমস্যায় জেরবার সাধারণ মানুষ, প্রায় সময় লাগছে যানজট

আগে ছিল সাঁইথিয়া শহরের সংকীর্ন রাস্তা, তখন সেই রাস্তার মাপেই রেলদফতর তৈরি করেছিল এই সাঁইথিয়ার এই রেল ব্রিজ। এখন শহরের রাস্তা চওড়া কিন্তু রেল ব্রিজ সরু।

  • Share this:

#সাঁইথিয়া: সচল সাঁইথিয়া অচল হয়ে যায়,  সাঁইথিয়ার রেল ব্রিজে এসে। ফলাফল যানজট,  নাজেহাল সাঁইথিয়া শহরবাসী। আগে ছিল সাঁইথিয়া শহরের সংকীর্ন রাস্তা,  তখন সেই রাস্তার মাপেই রেলদফতর তৈরি করেছিল এই সাঁইথিয়ার এই রেল ব্রিজ। এখন শহরের রাস্তা চওড়া কিন্তু রেল ব্রিজ সরু। সাঁইথিয়া পূর্ব ও সাঁইথিয়া পশ্চিম দুই প্রান্তের যোগাযোগের মাধ্যম এই রেল ব্রীজ। সাঁইথিয়া রেল দুর্ঘটনার সময় এই রেল ব্রীজের উপরেই চেপে গিয়েছিল রেলের একটা কামরা। ১৬ নম্বর ওয়ার্ড বিশিষ্ট সাঁইথিয়া শহরের রেলব্রীজের পূর্বপ্রান্তে ৫, ৬, ৭, ৮, ১৪, ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ড,  বাকি ১, ২, ৩, ৪,  ৯, ১০,  ১১,  ১২ ও ১৩ নম্বর ওয়ার্ড রয়েছে রেলব্রিজের পশ্চিমপ্রান্তে ।

পশ্চিমে থাকা সাঁইথিয়া বাসস্টান্ড বা সাঁইথিয়া রেল স্টেশন বা সাঁইথিয়া পুরসভা যেতে হলে সড়কপথে এই আরেক প্রান্তের বাসিন্দাদের পেরোতেই হবে এই রেল ব্রিজ। আবার পূর্বপ্রান্তে থাকা সাঁইথিয়া থানা,  সাঁইথিয়া হাসপাতাল,  সাঁইথিয়া অভেদানন্দ কলেজ রয়েছে রেল ব্রিজের অপর প্রান্তে। সাঁইথিয়া শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে সড়কপথে যাওয়াটাই এখন মাথা যন্ত্রণার কারণ। কারণ এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যেতে হলে পেরোতেই হবে এই রেল ব্রিজ। আর এই রেল ব্রিজ সংকীর্ন হওয়ায় একমুখী করে যান বাহন পার করাতে হয়। তাতেই ওই রেল ব্রিজের দুপাশে তৈরী হয় যানজট।

এই ব্রিজের ওপর দিয়ে করে বাস চলাচলও,  চলে লড়ি,  টোটো ও বিভিন্ন ধরণের যানবাহন। ব্রিজে সকাল ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত থাকে পুলিশ, যানচলাচল সচল রাখার জন্য যাদের কাজ এক প্রান্তের যানবাহন থামিয়ে অপর প্রান্তের যানবাহন বের করা আবার অপর প্রান্তে যানবাহন থামিয়ে এপারের যানবাহন পার করা। সাঁইথিয়া পুরসভার প্রশাসক জানিয়েছেন সমস্যা হয়ে দাঁড়িয়েছে এই রেল ব্রিজ। যার জেরে যানজটে নাকাল সাঁইথিয়া। ব্রিজ থেকে অনেকসময় যানজট এসে পৌঁছায় সাঁইথিয়া থানা পর্যন্ত।

বর্তমানে ময়ূরাক্ষী নদীর উপর সাঁইথিয়া কজওয়ে ভেঙেছে তাই যানবাহনের চাপ বেড়েছে এই রাস্তায়। বর্ধমান - বোলপুর - আহমেদপুর - সাঁইথিয়া হয়ে যারা তারাপীঠ বা রামপুরহাট যেতে চান তাদের এই রাস্তার উপরই ভরসা করতে হয়৷  আর তাদেরও পড়তে হয় যানজটে। হাওড়া ডিভিশনেরেল দফতরকে বারবার জানিয়েও এখনও পর্যন্ত কোনও লাভ হয়নি বলে দাবি সাঁইথিয়া পুর প্রশাসকের। অবিলম্বে রেল ব্রিজ চওড়া করার দাবি স্থানীয় বাসিন্দাদের।

Published by: Pooja Basu
First published: October 7, 2020, 3:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर