দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

জাতীয় সড়ক ছেড়ে কেন ঘুরপথ ধরলো ভ্যাকসিন বোঝাই গাড়ি? আলোড়ন তুঙ্গে 

জাতীয় সড়ক ছেড়ে কেন ঘুরপথ ধরলো ভ্যাকসিন বোঝাই গাড়ি? আলোড়ন তুঙ্গে 

এই ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় রাজনৈতিক মহল। যানজটে ভ্যাকসিনের গাড়ি আটকে যাওয়ার জন্য জমিয়তে উলামায়ে হিন্দ ও তাদের নেতা মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরীকে দায়ী করেছে বিজেপি।

  • Share this:

Saradindu Ghosh

#বর্ধমান: জাতীয় সড়ক ধরে দুর্গাপুরের দিকে যাচ্ছিল ভ্যাকসিন বোঝাই গাড়ি। জাতীয় সড়ক ছেড়ে সেই গাড়ি গ্রামের মেঠো রাস্তা ধরতেই আলোড়ন রাজ্যজুড়ে। কেন ওই গাড়ি জাতীয় সড়ক ছেড়ে ঘুরপথ ধরল তার চুলচেরা বিশ্লেষণ শুরু হয়েছে। জানা গিয়েছে, ভ্যাকসিন বোঝাই বিশেষ গাড়িটি বর্ধমানে ভ্যাকসিন নামানোর পর তার দুর্গাপুর হয়ে বাঁকুড়া ও পুরুলিয়ায় এ দিন ভ্যাকসিন পৌঁছে দেওয়ার কথা ছিল। সেইমতো দুর্গাপুর এক্সপ্রেস ওয়ে ধরে যাচ্ছিল গাড়িটি। সেই গাড়িটিকে গলসির গলিগ্রামের কাছে জাতীয় সড়ক থেকে ঘুরপথে দুর্গাপুরের দিকে যেতেহয়। কিন্তু কেন?

কেন্দ্রের নয়া কৃষি আইনের প্রতিবাদে ও তা বাতিলের দাবিতে বুধবার পূর্ব বর্ধমানের গলসিতে জাতীয় সড়ক অবরোধের কর্মসূচি ঘোষণা করেছিল জমিয়তে উলেমা হিন্দ। এ দিন সেই কর্মসূচি অনুযায়ী মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরির নেতৃত্বে সকাল ন'টা থেকে বেলা বারোটা পর্যন্ত দফায় দফায় দুই নম্বর জাতীয় সড়ক অবরোধ করা হয়। গলসির ভাসাপুলের কাছে এই অবরোধের ফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেলা এগারোটার পরে গলসির কাছাকাছি আসে ভ্যাকসিন বোঝাই ওই বিশেষ গাড়ি। অবরোধে ওই গাড়ি আটকে পড়তে পারে ভেবে গাড়ি চালককে দু নম্বর জাতীয় সড়ক থেকে গলিগ্রামের রাস্তায় যেতে হয়। ওই রাস্তা ধরে কয়েক কিলোমিটার গিয়ে অবরোধের স্থান পার করে পারাজ মোড়ে ফের জাতীয় সড়কে ওঠার উদ্দেশ্যেই ওই পথ ধরেন গাড়ি চালক।

এই ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় রাজনৈতিক মহল। যানজটে ভ্যাকসিনের গাড়ি আটকে যাওয়ার জন্য জমিয়তে উলামায়ে হিন্দ ও তাদের নেতা মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরীকে দায়ী করেছে বিজেপি। যদিও বিষয়টিকে তেমন আমল দিতে নারাজ জমিয়তে উলামায়ে হিন্দ। সংগঠনের নেতারা জানিয়েছেন, যানজটে ওই গাড়ি আটকে পড়েনি। যানজট এড়াতে সামান্য ঘুরপথ ধরেছিল ভ্যাকসিন বোঝাই গাড়ি। করোনা মহামারী দূর করতে ভ্যাকসিন অবশ্যই প্রয়োজন। আবার সকলের পেটের ভাত নিশ্চিত করতে কৃষকদের পাশে দাঁড়ানোও জরুরি। এ রাজ্য ও দেশের কৃষকদের স্বার্থেই এই আন্দোলনের ডাক দেওয়া হয়েছিল বলে জানিয়েছে তাঁরা।

Published by: Simli Raha
First published: January 13, 2021, 5:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर