Home /News /south-bengal /
দিঘাতে আজও বিপুল জলোচ্ছ্বাস ! পর্যটকদের জলে নামতে নিষেধাজ্ঞা জারি

দিঘাতে আজও বিপুল জলোচ্ছ্বাস ! পর্যটকদের জলে নামতে নিষেধাজ্ঞা জারি

file image

file image

  • Share this:

    #দিঘা: আবহাওয়া প্রতিকূল। বর্ষার মরসুমে ফুঁসে উঠেছে সমুদ্র। দিঘাতে আজও বিপুল জলোচ্ছ্বাস! পর্যটকদের সতর্ক করা হয়েছে! সমুদ্রে নামতে নিষেধাজ্ঞা জারি !

    গভীর সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে মৎসজীবিদের। মন্দারমনি, তাজপুর ,শংকরপুরের বেশ কয়েকটি জায়গায় বাঁধ উপচে জল ঢুকে পড়ছে। তবে, যে-কোনওরকম প্রতিকূল অবস্থার সামাল দিতে তৈরি প্রশাসন! কড়া নজরদারি রাখা হচ্ছে।

    দিঘার সমুদ্রতটে সুরক্ষা জোরদার করতে আসছে নতুন অ্যাপ-ও! সমুদ্রে নেমে দুর্ঘটনার মুখে পড়েছেন? কিংবা চোখের সামনে ঘটছে কোনও দুর্ঘটনা? মোবাইল অ্যাপে সঠিক জায়গায় ক্লিক করলেই হল। দ্রুত মিলবে সাহায্য।

    কখনও বিপজ্জনক ভাবে গার্ডওয়ালে দাঁড়ানো, কখনও নিয়ম না মেনে গভীর সমুদ্রে যাওয়া! গত কয়েক মাসে  দিঘা সহ বিভিন্ন সমুদ্র সৈকতে একের পর এক দুর্ঘটনা ঘটে চলেছে! এই পরিস্থিতিতে নতুন বিকল্প নিয়ে হাজির এক তথ্যপ্রযুক্তি সংস্থা।

    সমুদ্র সৈকতে দুর্ঘটনায় পড়লে সাহায্য মিলবে অ্যাপে। অ্যাপের মাধ্যমে দ্রুত সাহায্য পৌঁছে দেওয়া যাবে। অ্যাপটি তৈরি করছেন টাটা কনসালটেন্সি সার্ভিসেসের ইঞ্জিনিয়াররা। খুব তাড়াতাড়িই গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে দিঘা বিচ সেফটি অ্যাপ। অ্যাপে থাকছে আরও একগুচ্ছ ফিচার। যেমন-

    জোয়ার-ভাঁটার সময় জানা যাবে সমুদ্রের অবস্থা সম্পর্কে তথ্য দেবে অ্যাপ আবহাওয়া ও সতর্কতা সম্পর্কে তথ্য সমুদ্রে বিপদে কাজ করবে নেভিগেশন সিস্টেম। এর মাধ্যমে ঘটনাস্থলে পৌঁছতে পারবে প্রশাসন

    First published:

    Tags: Digha, Monsoon, Not allowed in sea, Risky sea, Tourist, Weather Update, Westbengal

    পরবর্তী খবর