#CoronaVirus | ৩১শে মার্চ পর্যন্ত বন্ধ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়, হস্টেল খালি করার নির্দেশ

#CoronaVirus | ৩১শে মার্চ পর্যন্ত বন্ধ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়, হস্টেল খালি করার নির্দেশ
  • Share this:

#বীরভূম: কোরানা ভাইরাস সতর্কতার জের। এবার বন্ধ করে দেওয়া হল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে সমস্ত রকম পঠন পাঠন ও কর্মশালা। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় আগামী ৩১ শে মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। নির্দেশ দেওয়া হয়েছে বিশ্বভারতীর সমস্ত ছাত্রাবাস খালি করে দেওয়ার। বিশ্বভারতীতে বহু বিদেশি পড়ুয়া রয়েছে, সে কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত বিশ্বভারতী কর্তপক্ষের।

এর আগেও কোরোনা ভাইরাস সতর্কতার জেরে প্রস্তুতি নিয়েও বন্ধ হয়ে গিয়েছিল ঐতিহ্যবাহী বসন্তোৎসব। এছাড়াও প্রতিদিনই প্রায় শান্তিনিকেতনে বহু দেশী বিদেশি পর্যটক এসে থাকেন৷ বিজ্ঞপ্তি জারি করে বিশ্বভারতীর রবীন্দ্রভবন, বাংলাদেশ ভবন,   সংগ্রহশালা ও শান্তিনিকেতন গৃহ বন্ধ করে দেওয়া হয়েছে আগেই। এমনকি, আশ্রম চত্বরে পর্যটকদের প্রবেশও নিষিদ্ধ করা হয় ৷

এবার কোরোনা ভাইরাস আতঙ্ক ও সতর্কতার জেরে বন্ধ করে দেওয়া হল বিশ্বভারতী সমস্ত রকম পঠন-পাঠন। ছাত্রাবাসগুলিও খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে । ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ৷ বিশ্বভারতী কর্তৃপক্ষ এক বৈঠক করে এই নির্দেশিকার কথা জানিয়েছেন৷ বিশ্বভারতীর ওয়েবসাইটেও এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তবে এতে সমস্যায় পড়েছে বিশ্বভারতীর ছাত্রাবাসে থাকা বিদেশী পড়ুয়ারা, কারণ ছাত্রাবাস খালি করলে তারা কোথায় যাবে এই মুহূর্তে সেই চিন্তাটা মাথায় হাত তাদের।

First published: March 14, 2020, 8:41 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर