দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

সংশোধনাগারের আবাসিকদের কাছে পৌঁছে গেল দুয়ারে সরকার পরিষেবা

সংশোধনাগারের আবাসিকদের কাছে পৌঁছে গেল দুয়ারে সরকার পরিষেবা

বীরভূমের জেলা শাসক বিজয় ভারতী আগেই সাংবাদিক সম্মেলন করে জানিয়ে ছিলেন দুয়ারে সরকার কর্মসূচিতে মানুষের দরজায় দরজায় সরকারের সমস্ত কর্মসূচি পৌঁছে দেওয়া হবে।

  • Share this:

#সিউড়ি: দুয়ারে সরকার কর্মসূচিতে বীরভূমের সিউড়ি জেলা সংশোধনাগারে ৮৬ জন আবাসিক স্বাস্থ্য সাথী কার্ড পেলেন বৃহস্পতিবার। গত এক সপ্তাহ আগে দুয়ারে সরকার কর্মসূচির আওতায় স্বাস্থ্য সাথী কার্ডের জন্য আবেদন করে এই ৮৬ জন আবাসিক। বৃহস্পতিবার বীরভূম জেলা প্রশাসন ও পুরসভার টিম দিয়ে সংশোধনাগারের ভেতরেই আবাসিকদের স্বাস্থ্য সাথী কার্ড তৈরি করে হাতে তুলে দেয়। গত সপ্তাহে বীরভূম জেলা প্রশাসনের পাঁচ সদস্যের একটি দল বীরভূমের সিউড়ি জেলা সংশোধনাগারে যায় দুয়ারে সরকারি পরিষেবা সংশোধনাগারের আবাসিকদের কাছে পৌঁছে দেওয়ার জন্য। সিউড়ি সংশোধনাগারে থাকা আবাসিকরা বিভিন্ন বিভাগে সরকারি পরিষেবা পাওয়ার আবেদন জানায়৷  তার মধ্যে ৮৬ জন আবাসিক আবেদন জানায় স্বাস্থ্য সাথী কার্ডের জন্য। সাত দিনের মধ্যে সিউড়ি সংশোধনাগারে পৌঁছে গেছিল বীরভূম জেলা প্রশাসনের বিশেষ দল। যারা আবেদন করা আবাসিকদের ছবি তুলে সঙ্গে সঙ্গেই স্বাস্থ্য সাথী কার্ড বানিয়ে তাদের হাতে তুলে দিল। দুয়ারের সরকার কর্মসূচিতে এই ধরনের পরিষেবা পেয়ে খুশি আবাসিকরা।

সিউড়ি পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারপার্সন প্রণব কর জানিয়েছেন, এই ধরণের পরিষেবা দিতে পেরে তাঁরা খুশি। অন্যদিকে প্রশাসনের তরফে বৃহস্পতিবার বীরভূম জেলা সংশোধনাগারে উপস্থিত ছিলেন সিউড়ির মহকুমা শাসক দীপাঞ্জন মুখোপাধ্যায় সহ বীরভূম জেলা প্রশাসনের আধিকারিক জয়তী চক্রবর্তী সহ অন্যান্য আধিকারিকরা। এর আগেও বীরভূমের রামপুরহাট সংশোধনাগারে আবাসিকদের স্বাস্থ্য সাথী কার্ড তুলে দেওয়া হয়েছে।

বীরভূমের জেলা শাসক বিজয় ভারতী আগেই সাংবাদিক সম্মেলন করে জানিয়ে ছিলেন দুয়ারে সরকার কর্মসূচিতে মানুষের দরজায় দরজায় সরকারের সমস্ত কর্মসূচি পৌঁছে দেওয়া হবে। সেই মতই বীরভূমের জেলা সংশোধনাগার গুলির আবাসিকদের কাছে এই পরিষেবা পৌঁছে দেওয়া হচ্ছে। সিউড়ি জেলা সংশোধনাগারের জেল সুপার আবদুল্লা কামাল জানিয়েছেন, সরকারি প্রতিনিধিরা বায়োমেট্রিক পদ্ধতিতে আবাসিকদের আঙ্গুলের ছাপ নিয়ে তার সঙ্গে ছবি তুলে হাতে হাতে স্বাস্থ্য সাথী কার্ড দিয়ে দিচ্ছেন৷ এতে যথেষ্টই খুশি আবাসিকরা৷ কারণ চার দেওয়ালের মধ্যে যেভাবে সরকারি পরিষেবা পৌঁছে দেওয়া হয়েছে দুয়ারে সরকার কর্মসূচিতে তাতে খুশি আবাসিকরা।

Published by: Pooja Basu
First published: December 17, 2020, 6:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर