• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • West Bengal Election 6th Phase : ষষ্ঠ দফায় বিশেষ নজর, সংবেদনশীল-অতিসংবেদনশীল বুথ পাহারায় আকাশবুকে 'ড্রোন'

West Bengal Election 6th Phase : ষষ্ঠ দফায় বিশেষ নজর, সংবেদনশীল-অতিসংবেদনশীল বুথ পাহারায় আকাশবুকে 'ড্রোন'

বুথ পাহারায় ড্রোন

বুথ পাহারায় ড্রোন

বুধবার রাত ১০ টা থেকে বৃহস্পতিবার ভোট প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত এই বুথগুলিতে বিশেষ নজরদারি চালানো হবে।

  • Share this:

    #কলকাতা: ষষ্ঠ দফায় নির্বাচন (West Bengal Assembly Election Phase 6)  চলছে ৪৩টি বিধানসভা আসনে। অশান্তির আঁচ করে এবারে কঠোর হাতে নজরদারিতে নির্বাচন কমিশন (Election Commission)। সবকটি বিধানসভা আসনেই কড়া নিরাপত্তা ও নজরদারি চালানো হচ্ছে। চতুর্থ দফার পুনরাবৃত্তি এড়াতে এবং করোনা বিধি নিষেধ পালনে অতি সচেতন কমিশন। সকাল থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গেলেও ভোট পর্ব এখনও পর্যন্ত শান্তিপূর্ণ। নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে , প্রত্যেকটি বিধানসভায় ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে। তবে বিশেষ নজরে রাখা হয়েছে ব্যারাকপুরের মত কেন্দ্রের দিকে।

    কমিশন সূত্রে খবর, উত্তর ২৪ পরগনার মোট বুথের সংখ্যা ৫,৫০১ টি ৷ যার মধ্যে অতি সংবেদনশীল বুথের সংখ্যা ২,১০০ টি। পূর্ব বর্ধমানে মোট ২,৮৩১ টি বুথ, যার মধ্যে ১৩২২ টি বুথ অতিসংবেদনশীল হিসেবে চিহ্নিত। নদিয়ায় রয়েছে ৩,০৭২টি বুথ, তার মধ্যে ১,১১০ টি বুথ অতি সংবেদনশীল। অন্যদিকে উত্তর দিনাজপুরে ৩০৭৬ টি বুথের মধ্যে ৮৯২টি অতি সংবেদনশীল বুথ রয়েছে। বুধবার রাত ১০ টা থেকে বৃহস্পতিবার ভোট প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত এই বুথগুলিতে বিশেষ নজরদারি চালানো হবে। খেয়াল রাখা হবে যাতে কোনও রকম ভাবেই অশান্তি না ছড়াতে পারে। সেক্ষেত্রে প্রয়োজনে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশও দিয়েছে কমিশন।

    অন্যদিকে বঙ্গে বিধানসভা নির্বাচনের (Assembly Polls 2021) পঞ্চম দফায় কেন্দ্রীয় বাহিনীর পারফরম্যান্সে খুশি নির্বাচন কমিশন। ষষ্ঠ দফাতেও বাহিনী একই ফর্মুলায় কাজ করুক এমনটাই চাইছেন কর্তারা। তাই এই দফাতেও নির্বাচনে আধাসেনা মোতায়েনে কোনও ঘাটতি করেনি কমিশন। ষষ্ঠ দফা বিধানসভা ভোটে উত্তর দিনাজপুর, নদিয়া, উত্তর ২৪ পরগনা এবং পূর্ব বর্ধমানের মোট ৪৩ টি কেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন রয়েছে ৭৭৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কমিশন সূত্রে খবর, এই ৭৭৯ কোম্পানির মধ্যে আসানসোল-দুর্গাপুরে মোতায়েন আছেন ১৪ কোম্পানি আধাসেনা। উত্তর ২৪ পরগনার বারাসাত এবং বনগাঁ মিলিয়ে মোট ১২৮ কোম্পানি বাহিনী রয়েছে। বারাকপুরে রাখা হয়েছে ১০৭ কোম্পানি আধাফৌজ। অন্যদিকে বসিরহাটে ৪০ এবং বিধাননগরের আওতাভুক্ত এলাকায় থাকছে ৩ কোম্পানি বাহিনী। এছাড়াও উত্তর দিনাজপুরে ১৮১ কোম্পানি, কৃষ্ণনগরে ১৬৩ কোম্পানি এবং পূর্ব বর্ধমানের ৮ টি কেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন থাকবে ১৪৩ কোম্পানি বাহিনী।

    Published by:Sanjukta Sarkar
    First published: