Home /News /south-bengal /
West Bengal News: শ্রীরামপুরের আকাশে হ‍‍ঠাৎ উড়ছে ড্রোন! কারণ শুনলে চমকে উ‍‍ঠবেন...

West Bengal News: শ্রীরামপুরের আকাশে হ‍‍ঠাৎ উড়ছে ড্রোন! কারণ শুনলে চমকে উ‍‍ঠবেন...

শ্রীরামপুরে ড্রোনের আবির্ভাব

শ্রীরামপুরে ড্রোনের আবির্ভাব

West Bengal News: ডেঙ্গির আঁতুরঘর হুগলি জেলার শ্রীরামপুর। বিগত কয়েক বছর ধরে এই এলাকা ডেঙ্গু প্রবণ এলাকা বলে চিহ্নিত রয়েছে।

  • Share this:

    #শ্রীরামপুর: ডেঙ্গি মশার লার্ভা খুঁজতে ড্রোন ব্যবহার করা হল সরকারি উদ্যোগে। বর্ষার আগাম প্রস্তুতি হিসাবে শ্রীরামপুর পৌরসভার উদ্যোগে ডেঙ্গু মশা মারতে ড্রোন ব্যবহার। নতুন এই প্রযুক্তির মাধ্যমে এলাকায় কোথায় জমা জলে মশার লার্ভা জন্মগ্রহণ করছে, তা চিহ্নিত করার জন্য প্রযুক্তিগত ভাবে ড্রোনের মাধ্যমে ছবি তুলে মশা মারার কাজ করা হবে।

    ডেঙ্গির আঁতুরঘর হুগলি জেলার শ্রীরামপুর। বিগত কয়েক বছর ধরে এই এলাকা ডেঙ্গু প্রবণ এলাকা বলে চিহ্নিত রয়েছে। শ্রীরামপুর, রিষড়া, কোন্নগর সহ আশপাশের এলাকায় ডেঙ্গিতে মৃত্যু হয়েছে অনেকের। তাই প্রত্যেক বছরই বর্ষার আগে শ্রীরামপুর পুরসভা মশা মারতে একটু আলাদা ভাবেই উদ্যোগ নেয়।

    আরও পড়ুন: পানিহাটির চিঁড়ের মেলায় ভিড়ের চাপে মৃত ৩! গঙ্গার ঘাটেই ঘটল মারাত্মক ঘটনা

    কিন্তু তাতেও জমা জলের উৎস খোঁজার ক্ষেত্রে অনেক জটিলতা থাকায় অ্যানোফিলিস কিংবা এডিস, কিউলেক্স কিংবা হেমাগোগাস প্রজাতির মশার উপদ্রব আটকানো সম্ভব হয়নি। তাই বাধ্য হয়েই এবার হুগলি জেলা স্বাস্থ্য দফতর প্রশাসনের উদ্যোগে শ্রীরামপুর পুরসভার সহযোগিতায় এলাকায় জমা জলের উৎস খুঁজতে নামানো হলো ড্রোন ক্যামেরা।

    আরও পড়ুন: আচার্য পদে রাজ্যপালের বদলে মুখ্যমন্ত্রী? সোমবার গুরুত্বপূর্ণ দিন, হতে পারে তুমুল শোরগোল

    অত্যাধুনিক এই ড্রোন ক্যামেরায় ছবি তোলার পাশপাশি জমা জলে মশার লার্ভার উপর কিটনাশক ছড়ানো হবে এই ড্রোন ক্যামেরার মাধ্যমে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Hooghly, West Bengal news

    পরবর্তী খবর