Home /News /south-bengal /

Bangla News: সমস্যা চরমে! কল আছে কিন্তু জল নেই, পুকুরের জলই ভরসা পূর্ব বর্ধমানে

Bangla News: সমস্যা চরমে! কল আছে কিন্তু জল নেই, পুকুরের জলই ভরসা পূর্ব বর্ধমানে

চরম জলকষ্টে দিনযাপন করছেন পূর্ব বর্ধমানের ভাতারের বেলেন্ডা গ্রামের প্রায় ৬০০ পরিবার

  • Share this:

#বর্ধমান: কল আছে, কিন্তু জল নেই। জলের যোগান না থাকায় বিকল হয়ে পড়ে রয়েছে সেগুলি। নিরুপায় হয়ে বাসিন্দারা পুকুরের জল ব্যবহার করছেন। বাসন মাজা কাপড় কাচা থেকে শুরু করে গৃহস্থলীর কাজে পুকুরের জলই এখন একমাত্র ভরসা, ডাক্তাররা যখন সব সময় পরিশ্রুত পানীয় জল পানের পরামর্শ দিচ্ছেন ঠিক তখন জলের জন্য হা পিত্যেশ করতে হচ্ছে বাসিন্দাদের।

আরও পড়ুন: বীরভূমের ভাইরাল 'বাদামকাকু' পেলেন সাহায্য, এবার তাঁর 'কাঁচা বাদাম' বাজবে মিউজিক সিস্টেমে

চরম জলকষ্টে দিনযাপন করছেন পূর্ব বর্ধমানের ভাতারের বেলেন্ডা গ্রামের প্রায় ৬০০ পরিবার। প্রায় দু মাস ধরে জল নেই ভাতারের বেলেন্ডা গ্রামে। পূর্ব বর্ধমান জেলার ভাতার গ্রাম পঞ্চায়েতের বেলেন্ডা গ্রামে চরম পানীয় জলের সমস্যা। বাসিন্দারা বলছেন, স্থানীয় পঞ্চায়েত থেকে শুরু করে জেলা প্রশাসন সব জায়গায় সমস্যার কথা বারংবার জানিয়েও সমস্যার সুরাহা হচ্ছে না। আশ্বাস মিলছে। কিন্তু সমস্যার সমাধান হচ্ছে না। এক কিলোমিটার দূর থেকে পানীয় জল আনতে হচ্ছে গ্রামে।

আরও পড়ুন:পুরুলিয়া স্টেশনে চলন্ত ট্রেন থেকে মহিলার 'ঝাঁপ'! পরের ঘটনা তুমুল ভাইরাল, দেখুন

গ্রামের বাসিন্দারা  জানিয়েছেন, গ্রামে পানীয় জলের সমস্যা মেটাতে পাড়ায় পাড়ায় টাইম কলের ব্যবস্থা ছিল। সজলধারা প্রকল্প রূপায়ণের সময় সেই জলের কানেকশন কেটে দেওয়া হয়। অথচ দু মাস আগে বাড়ি বাড়ি সজল ধারা প্রকল্পের বসানো কলে কোনও জল নেই। বর্তমানে চরম জল কষ্টে ভুগছেন গ্রামের মানুষজন।মহিলারা তাদের সংসারের অন্যান্য কাজ সারছেন গ্রামের পুকুরে। গৃহস্থলীর কাজে গ্রামে ভরসা এখন পুকুরের জল।

সমস্যার কথা স্বীকার করে নিয়ে ভাতার পঞ্চায়েত সমিতির জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ মহেন্দ্র হাজরা জানিয়েছেন, জল সঙ্কট মেটাতে দ্রুত গ্রামের টিউবওয়েলগুলো মেরামতির পাশাপাশি সজলধারার জল যাতে বাড়ি বাড়ি দ্রুত পৌঁছে দেওয়া যায় তার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। প্রয়োজনে গ্রামেই পাম্প হাউস নির্মাণের পরিকল্পনা গ্রহন করা হয়েছে।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Burdwan

পরবর্তী খবর