Home /News /south-bengal /
Dream come True: স্বপ্ন পূরণ করতে সাইকেল নিয়ে কেদারনাথ ভ্রমণে অপু

Dream come True: স্বপ্ন পূরণ করতে সাইকেল নিয়ে কেদারনাথ ভ্রমণে অপু

Hoogly News: হাওড়া থেকে কেদারনাথ ১৬০০কিলোমিটার রাস্তা। এত দূরের রাস্তায় তার সঙ্গে রয়েছে কেবল দুটি ব্যাগ তাতে রাখা কিছু জামাকাপড়।

  • Share this:

    #হুগলি: স্বপ্ন ছিল কেদারনাথ ভ্রমণের। কিন্তু অর্থাভাবে তা পূরণ হয়ে উঠছিল না। তাই এবার নিজের স্বপ্নকে পূরণ করতে বাই-সাইকেল নিয়ে কেদারনাথের উদ্দেশ্যে রওনা দিলেন উলুবেড়িয়ার বছর কুড়ির অহেন্দ্র মাঝি ওরফে অপু। সোমবার সকালে উলুবেড়িয়ার নিজের বাড়ি থেকে যাত্রা শুরু করে বিকেলবেলা এসে পৌঁছায় আরামবাগে। সেখানে স্থানীয় একটি রাইডার্স ক্লাব তাকে যাত্রার জন্য বেশ কিছু সামগ্রী তুলে দেয়।

    আরও পড়ুন Weather Report: আগামী ৩ দিন ধেয়ে আসছে প্রবল ঝড়ের, সঙ্গে বৃষ্টিও

    হাওড়া থেকে কেদারনাথ ১৬০০কিলোমিটার রাস্তা। এত দূরের রাস্তায় তার সঙ্গে রয়েছে কেবল দুটি ব্যাগ তাতে রাখা কিছু জামাকাপড়। তার পকেট এ রয়েছে মাত্র নগদ দুই হাজার টাকা। অপু যে সাইকেলটি নিয়ে রওনা দিয়েছেন, সেই সাইকেলটিও তার নিজের নয় ,সেটিও তাকে তার বন্ধু দিয়েছেন। অপু জানন, সে প্রতিদিন ৯০ থেকে ১০০ কিলোমিটার সাইকেলে চালাবেন। এইভাবে ১৬ দিনের মাথায় সে কেদারনাথ পৌঁছাবে বলে স্থির করেছেন।

    আরও পড়ুন Duare Sarkar : নিষিদ্ধপল্লীতে আয়োজিত বিশেষ দুয়ারে সরকার শিবির

    অপু হাওড়া উলুবেরিয়া বাসিন্দা। ছোটবেলা থেকেই পাঁচলায় মামার বাড়িতে মানুষ তিনি। বাড়িতে তার মা-বাবা, ভাই ও বোন রয়েছেন। বাবা পেশায় মৎস্যজীবী। বাড়ি থেকে একপ্রকার না জানিয়েই বেরিয়েছেন তিনি। যদি বাড়িতে জানাত তাহলে হয়তো তাঁর স্বপ্ন পূরণ হত না। পাড়ার স্থানীয় ক্লাব তাকে সব রকম ভাবে সাহায্য করেছে তার কেদারনাথ যাওয়ার জন্য। সোমবার বিকেলে অপু যখন আরামবাগ এসে পৌঁছান তখন সেখানে আরামবাগ রাইডার্স ক্লাবের পক্ষ থেকেও তাকে সংবর্ধনা দেওয়া হয়। এবং তার যাত্রাপথের বেশকছু প্রয়োজনীয় দ্রব্যাদি তুলে দেওয়া হয়। এছাড়াও ক্লাবের পক্ষ থেকে একটি হাতের গ্লাভস উপহার দেওয়া হয় অপুকে।

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Mountaineering, South bengal news

    পরবর্তী খবর