corona virus btn
corona virus btn
Loading

বাবার কথা রাখতে ৫ টাকায় রোগী দেখতেন নৈহাটির ‘বিধান রায়’ হিরন্ময় ভট্টাচার্য্য

বাবার কথা রাখতে ৫ টাকায় রোগী দেখতেন নৈহাটির ‘বিধান রায়’ হিরন্ময় ভট্টাচার্য্য

মাত্র পাঁচ টাকার বিনিময়ে তিনি নৈহাটিতে রোগী দেখতেন বলে সে সময়ে পেশার জগতে তাঁকে প্রচুর সমালোচনা সহ্য করতে হয়েছিল। কিন্তু পিতাকে দেওয়া কথা তিনি রেখেছিলেন।

  • Share this:

Arun Ghosh

#নৈহাটি: পাঁচ টাকার বিনিময়ে রোগীর চিকিৎসা করা, নৈহাটির জনপ্রিয় ডাক্তারবাবু হিরন্ময় ভট্টাচার্য করোনা আক্রান্ত হয়ে চলে গেলেন । করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ঘটল নৈহাটির অতি জনপ্রিয় চিকিৎসক হিরন্ময় ভট্টাচার্যের। জানা গিয়েছে, করোনা পজিটিভ রিপোর্ট আসার পর গত শনিবার তিনি বেলঘড়িয়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অবস্থার অবনতি হওয়ায় সোমবার তাঁকে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে স্হানান্তরিত করা হয়। রাত ৮.৩০ মিনিট নাগাদ চিকিৎসকের মৃত্যু হয়।

এক সময়ে মাত্র পাঁচ টাকার বিনিময়ে তিনি নৈহাটিতে রোগী দেখতেন। সে সময়ে পেশার জগতে তাঁকে প্রচুর সমালোচনা সহ্য করতে হয়েছিল। কিন্তু পিতাকে দেওয়া কথা তিনি রেখেছিলেন। তাই পিতার মৃত্যুর শেষ দিন পর্যন্ত তিনি পাঁচ টাকাতেই রোগী দেখেছেন। পরবর্তীতে পারিপার্শ্বিক চাপে টাকার অঙ্ক বাড়িয়েছিলেন ঠিকই, কিন্তু অন্যদের তুলনায় তা ছিল যথেষ্ট কম। যদিও গরীব মানুষ বা কোনও বন্ধুর মুখে একবার রোগীর অবস্থার কথা শুনলে রোগীর পরিবারের কাছ থেকে একটিও পয়সা নিতেন না।

গত দু’বছর হল তিনি নৈহাটির তালপুকুর রোডের পুরনো বাড়ি ছেড়ে বেলঘড়িয়ার ডানলপে ফ্ল্যাটে পরিবার নিয়ে ছিলেন। কিন্তু প্রতিদিন নিয়ম করে নৈহাটিতে এসে রোগী দেখতেন। অসুস্থ হওয়ার আগে পর্যন্ত তিনি রোগী দেখে গিয়েছেন। অত্যন্ত জনপ্রিয় এই চিকিৎসকের অকালে চলে যাওয়ার খবরে নৈহাটি ও তার পাশ্ববর্তী অঞ্চল জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তিনি রেখে গেলেন বৃদ্ধা মা, স্ত্রী ও তিন বছরের একমাত্র মেয়েকে।

Published by: Simli Raha
First published: September 16, 2020, 7:59 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर