corona virus btn
corona virus btn
Loading

আসছে আমফান ! আতঙ্ক নয়, সতর্ক থাকুন...দিঘা-সহ উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের বার্তা প্রশাসনের

আসছে আমফান ! আতঙ্ক নয়, সতর্ক থাকুন...দিঘা-সহ উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের বার্তা প্রশাসনের

আতঙ্ক নয়, সতর্ক থাকুন! আমফান সতর্কতা হিসেবে দিঘা-সহ সমুদ্র উপকূলবর্তী এলাকায় প্রশাসনিক তৎপরতা ৷

  • Share this:

#দিঘা: ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আশঙ্কা ৷ তার আগে দিঘা, শংকরপুর, তাজপুর, জলধা-সহ জেলার বিভিন্ন সমুদ্র উপকূলবর্তী এলাকার ফ্লাড সেন্টারগুলি ঘুরে দেখলেন প্রশাসনিক আধিকারিকদের বিশেষ টিম।

উপকূলবর্তী জেলা পুর্ব মেদিনীপুরের কাঁথির রামনগর-১ ব্লকের উপকূলবর্তী এলাকায় গিয়ে রবিবার ঘুরে দেখেন প্রশাসনিক আধিকারিকরা। সেই দলে ছিলেন কাঁথির মহকুমা শাসক শুভময় ভট্টাচার্য এবং রামনগর - ১ ব্লকের বিডিও-সহ অন্যান্য সরকারী আধিকারিকরা। তাঁরা সমুদ্র উপকূলের বিভিন্ন ফ্লাড সেন্টার পরিদর্শন করেন। সেইসঙ্গে আপৎকালীন ঘূর্ণিঝড় আমফান মোকাবিলায় কী কী ধরনের আগাম ব্যবস্থা গ্রহণ করা হবে তা নিয়েও স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন তাঁরা।

আসন্ন প্রাকৃতিক দুর্যোগ নিয়ে স্থানীয় মানুষদের সতর্কও করেন পরিদর্শকরা। তাদের কথায়, এর আগে আয়লা-ফনীর- হুদহুদের মত প্রাকৃতিক দুর্যোগ কিংবা সাম্প্রতিক  করোনা ভাইরাসের সংক্রমণ নিয়েও প্রশাসন সাধারন মানুষের পাশে দাঁড়িয়েছেন। আমফানের ক্ষেত্রেও সেরকম ব্যবস্থা নেওয়া হবে। সাধারণ মানুষদের জন্য প্রশাসন প্রস্তুত আছে। এদিন পরিদর্শক দল দিঘা, তাজপুর,জামড়া, শংকরপুর, জলধার মতো  উপকূলবর্তী এলাকায় গিয়ে সেখানকার মানুষদের সঙ্গে আলাদা ভাবে কথা বলেন। তাঁদের বিভিন্ন সমস্যা সমাধানের পাশাপাশি  ঘূর্ণিঝড় নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার বার্তা দেন।  রাজ্যের সাথে জেলা ও স্থানীয় প্রশাসন সব ধরনের দুর্যোগ সামলাতে প্রস্তুত আছে বলে জানানো হয়েছে।

SUJIT BHOWMIK

Published by: Siddhartha Sarkar
First published: May 17, 2020, 9:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर