Home /News /south-bengal /
Howrah News: ৫ টাকার বিনিময়ে নিরাময় হচ্ছে কঠিন রোগ, ডোমজুড়ের ভরসা চিকিৎসক সৌগত বিশ্বাস

Howrah News: ৫ টাকার বিনিময়ে নিরাময় হচ্ছে কঠিন রোগ, ডোমজুড়ের ভরসা চিকিৎসক সৌগত বিশ্বাস

৫ [object Object]

৫ টাকা ফিস ডাক্তার, ৫ টাকার বিনিময়ে কঠিন রোগ নিরাময়। এলাকার মানুষের ভরসা ডাক্তার সৌগত বিশ্বাস। ছোট থেকে বড় এলাকার সমস্ত মানুষের এখন ভরসা তিনি। ৫ টাকার বিনিময়ে ডাক্তার দেখানো এবং ওষুধ।

  • Share this:

    #হাওড়া: ৫ টাকা ফিস MBBS ডাক্তার বাবু, নিরাময় হচ্ছে কঠিন রোগ। পাঁচ টাকার বিনিময়ে সারছে রোগ! শুধু ডাক্তার দেখানো নয়, সেই সঙ্গে মিলছে ঔষধ। নাম লিখিয়ে ৫ টাকা জমা করলেই ডাক্তার দেখানোর সুবিধা মিলবে ডাক্তারের লেখা প্রেসক্রিপশন দেখালেই মিলছে ঔষধ। গত এক বছর কোভিড পরবর্তী সময় থেকে পাঁচ টাকা ফিজের ডাক্তার বাবু বসছেন প্রতি বুধবার সন্ধ্যায়। বিকেলের নাম লিখিয়ে সন্ধ্যা ৮ টার সময় ডাক্তার বাবু সৌগত বিশ্বাস M.B.B.S(Cal),DH & Hm,DGM(Delhi)DNB(Medicine)(PGT) Special in Nephrology এসে পৌঁছন। যত ক্ষণ রোগী থাকে তিনি খোলা মনে রোগী দেখেন। প্রতিদিন ৪০-৬০ জন রোগী এসে হাজির হন। ডাক্তারবাবু বসেন প্রতি বুধবার সন্ধ্যায় বেগড়ী হরিসেবা শিবশক্তি সংঘে।

    গুগল ম্যাপ-

    ‌যোগা‌যোগের নম্বর- কপিল ঘোষ -9831473634

    নাম লেখানো থেকে ওষুধ দেওয়া সমস্ত কাজকর্মই করে থাকেন প্রতিষ্ঠানেরসদস্যরা। ডাক্তার দেখাতে রোগীরা আসে হাঁটাল রানিহাটি জয়নগর ১০-১৫ কিলোমিটার বা তারও বেশি দূর থেকে। রোগীরা আসেন জ্বর-জ্বালা, সুগার,হাট, সহ কিডনির মত নানা কঠিন সমস্যা নিয়ে। এ সমস্ত রোগ নিরাময় হচ্ছে, দিন দিন রোগীর সংখ্যাও বেড়ে চলেছে। হাওড়া বেগড়ী শিবশক্তি সংঘ করোনা সময়ে অক্সিজেন পরিষেবা সহ বিভিন্নভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন প্রতিষ্ঠানের মহিলা ও পুরুষ সদস্যরা। তাঁদের মধ্যেই দুই যুবক রাজ ঘোষ ও দেবশঙ্কর ঘোষ এলাকার মানুষের অবস্থা সে সময় কাছ থেকে দেখেছেন। অসহায় মানুষগুলো ঠিকমতো চিকিৎসা করাতে পারেন না সেভাবে।

    আরও পড়ুন: রেকর্ড-রেকর্ড-রেকর্ড! শুরু হতেই তাক লাগিয়ে দিল পদ্মা সেতু! কী হল জানেন?

    ওই দুই যুবক জৈন হাসপাতালে ডায়ালিসিস টেকনিশিয়ান, সেখানের ডাক্তার বাবু সৌগত বিশ্বাস তাঁর কাছেই এলাকার সমস্যার কথা জানায়। ডাক্তারবাবু থাকেন হাওড়া শিবপুরে, ডাক্তার বাবু সেই থেকে প্রায় এক বছর হল প্রতি বুধবার সন্ধ্যায় হাওড়া ডোমজুড় বেগড়ীতে এসে মানুষকে পরিষেবা দিচ্ছেন। ডাক্তার দেখান এবং ওষুধ দেওয়ার বিনিময়ে রোগীদের কাছ থেকে নেওয়া হয় মাত্র পাঁচ টাকা। সেই টাকাগুলো জমিয়ে রাখা হয়, ডাক্তারি পরিষেবার সঙ্গে প্রয়োজনীয় ওষুধ দিতে কিছু মানুষ সহযোগিতা করেন, প্রয়োজনে হলে রোগীদের থেকে নেওয়া টাকায় ওষুধ কিনে দেওয়া হয় রোগীদের।

    রাকেশ মাইতি

    Published by:Uddalak B
    First published:

    Tags: Howrah

    পরবর্তী খবর