corona virus btn
corona virus btn
Loading

এই জেলায় ভিডিও কনফারেন্সে বিডিওদের সঙ্গে যোগাযোগ রাখছেন জেলাশাসক

এই জেলায় ভিডিও কনফারেন্সে বিডিওদের সঙ্গে যোগাযোগ রাখছেন জেলাশাসক

জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, বিডিও সহ আধিকারিকদের এখন এলাকায় থেকে কাজ করার ওপর জোর দেওয়া হয়েছে।

  • Share this:

#বর্ধমান: করোনা পরিস্থিতি মোকাবিলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্লকগুলির সঙ্গে যোগাযোগ রাখছে জেলা প্রশাসন। এখন ঘন ঘন পরিস্থিতি জানতে বা নিত্য নতুন নির্দেশিকা গ্রাম স্তরে পৌঁছে দিতে এই উন্নত প্রযুক্তির ওপরই ভরসা রাখছে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। জেলা পর্যায়ের আধিকারিকরা থাকছেন জেলা শাসকের কনফারেন্স হলে। সেখান থেকেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিডিও, ব্লক খাদ্য আধিকারিক বা ব্লক স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করছেন তাঁরা। ব্লকের সুবিধা অসুবিধার কথা শুনছেন। আবার কী করকে হবে তা সরাসরি জানিয়ে দেওয়া হচ্ছে তাদের। সেখানে অনেক সময় উপস্থিত থাকছেন এলাকার বিধায়ক বা পঞ্চায়েত সমিতির সভাপতিরাও।

এমনিতে প্রতি সপ্তাহে নিয়ম মাফিক নিজের অফিসে জেলার বাসিন্দাদের সঙ্গে দেখা করেন জেলাশাসক বিজয় ভারতী। সপ্তাহে একদিন এক একটি ব্লকে আধিকারিকদের নিয়ে গিয়ে বৈঠকও করেন। এলাকায় সরকারি বিভিন্ন প্রকল্পের কাজের তদারকি করেন। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সেসব এখন বন্ধ। আপাতত যাবতীয় কাজ হচ্ছে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকানো ও লকডাউন পরিস্থিতি মোকাবিলা কেন্দ্রীক। একদিকে করোনা সংক্রমণ ঠেকানো, অন্যদিকে বাসিন্দারা যাতে সমস্যায় না পড়েন, তাঁরা যাতে ওষুধ খাদ্য সামগ্রী পান তা নিশ্চিত করা। তাই জরুরি প্রয়োজন ছাড়া সাধারণ মানুষের সঙ্গে জেলা শাসকের সাক্ষাত এখন বন্ধ রয়েছে।

জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, বিডিও সহ আধিকারিকদের এখন এলাকায় থেকে কাজ করার ওপর জোর দেওয়া হয়েছে। রেশন ব্যবস্থা ঠিক থাকছে কিনা, লকডাউন ঠিকঠাক মানা হচ্ছে কিনা, হোম কোয়ারান্টিন নিশ্চিত করা এসব ব্যাপারে ব্যস্ত বিডিওরা। প্রতিদিন নতুন নতুন নির্দেশিকা আসছে। তাই বিডিওদের বারে বারে না ডেকে একসঙ্গে সবাইকে নিয়ে ভিডিও কনফারেন্সে আলোচনা সেড়ে নেওয়া হচ্ছে।

First published: April 6, 2020, 3:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर