বাংলাকে গুজরাত বানাবো, বারাসতে 'চায়ে পে চর্চা'-য় দাবি দিলীপের

বাংলাকে গুজরাত বানাবো, বারাসতে 'চায়ে পে চর্চা'-য় দাবি দিলীপের

দিলীপ ঘোষ

  • Share this:

#বারাসত: '৪৫ বছর ধরে কেন্দ্র দিচ্ছে না, দিচ্ছে না, বলে যেতে হচ্ছে বাংলাকে। এক বার সুযোগ দিন। আমরা বাংলাকে গুজরাত বানাবো।যাতে বাংলার মানুষকে পরিযায়ী শ্রমিক হয়ে গুজরাতে না যেতে হয়।' ভাইফোঁটার দিন সকালে বারাসতে 'চায়ে পে চর্চা'-য় এসে দিলীপ ঘোষ এভাবেই চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন রাজ্য সরকারকে।

তিনি অভিযোগ করেন, তৃণমূল কংগ্রেস ক্ষমতায় এসে রাজ্যে কোনও পরিবর্তন হয়নি। কেন্দ্র কৃষকের  জন্য প্রকল্প নিয়েছে । সারা দেশের কৃষক সেই প্রকল্পের সুযোগ পাচ্ছে। বঞ্চিত হচ্ছেন রাজ্যের কৃষকরা। তাঁর দাবি, আমফানে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য আবার কেন্দ্র টাকা দিচ্ছে।সেটাও মানুষের কাছে পৌঁছবে কি না তা নিয়ে সন্দেহ প্রকাশ করেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ দিন সকালে বারাসত কাছারি ময়দানে দু ' পাক হাঁটেন বিজেপির রাজ্য সভাপতি। তার পর  দলের বারাসত জেলার  চিকিৎসক সংগঠনের সঙ্গে চায়ের বৈঠক সারেন তিনি।

এর পরে বারাসত কলোনি মোড়ে আইনজীবীদের সঙ্গে 'চায়ে পেয়ে চর্চা'-য় যোগ দেন দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ, বাংলা জুড়ে দাঙ্গার রাজনীতি করছে তৃণমূল। তাঁর অভিযোগ, তৃণমূলের রাজত্বে বাদুড়িয়া বসিরহাট, মালদহ,আসানসোল সর্বত্র দাঙ্গা হয়েছে৷  রাজ্যে আলকায়দার জঙ্গিরা ঘাঁটি গেড়েছে বলেও অভিযোগ করেন তিনি। এর জন্য সরাসরি মুখ্যমন্ত্রীকেই দায়ী করেছেন দিলীপবাবু।

তিনি বলেন, 'সারা ভারতে সাম্প্রদায়িক উত্তেজনা নেই, নেই জঙ্গি কার্যকলাপ। রয়েছে শুধু বাংলায়।কাশ্মীর শান্ত হয়েছে। বিজেপি রাজ্যের ক্ষমতায় এলে বাংলাও শান্ত হবে৷'

দিলীপবাবু দাবি করেন, উদ্বাস্তু অধ্যুষিত উত্তর ২৪ পরগণা জেলায় দাঁড়িয়ে ফের নাগরিকত্ব আইনে সকলকে নাগরিকত্ব দেওয়া হবে বলে জানান দিলীপ ঘোষ। একই সঙ্গে এই দিন উত্তর ২৪ পরগণা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি ও রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে দিলীপ ঘোষের খোলা চ্যালেঞ্জ, 'উনি ঠিক করুন কোন সিটে দাঁড়িয়ে হারবেন।' সেই সঙ্গে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এদিন দাবf করেন শয়ে শয়ে তৃণমূল কর্মী বিজেপি-তে আসতে চাইছে।সময় মতো তাদের দলে নিয়ে নেওয়া হবে।

Rajorshi Roy

Published by:Debamoy Ghosh
First published: