গত দু’দিনের মতো বৃহস্পতিবারও দিঘা-তাজপুরের সমুদ্রে ব্যাপক জলোচ্ছ্বাস !

গত দু’দিনের মতো বৃহস্পতিবারও দিঘা-তাজপুরের সমুদ্রে ব্যাপক জলোচ্ছ্বাস !
Representational Image

আজও সমুদ্রের বিশাল ঢেউ টপকে যায় ওল্ড দিঘার গার্ডওয়াল।

  • Share this:

    #দিঘা: তাজপুরের সমু্দ্রে আজ, বৃহস্পতিবারও ব্যাপক জলোচ্ছাস দেখা গিয়েছে! জলোচ্ছাসের কারণে সমুদ্র উপকূলের বাঁধ টপকে প্লাবিত হয়ে পড়েছে তাজপুর, জলধা, চাঁদপুর-সহ বিস্তীর্ণ অঞ্চল!

    আজও সমুদ্রের বিশাল ঢেউ টপকে যায় ওল্ড দিঘার গার্ডওয়াল। গভীর নিম্নচাপের কারণে টানা তিন দিন ধরেই মেঘলা আকাশে বৃষ্টি যেমন অব্যাহত ৷ তেমনি সমুদ্র উত্তাল হওয়ায় জলোচ্ছ্বাসও তীব্র হচ্ছে। আবহাওয়ার পূর্বাভাসের কথা জানিয়ে পর্যটক থেকে স্থানীয় মানুষ, সঙ্গে সমুদ্র উপকূলবর্তী অঞ্চলের মৎস্যজীবীদের আগাম সতর্ক বার্তা দিয়ে রেখেছিল প্রশাসন। সেইমত প্রত্যেকেই সতর্ক রয়েছেন। তার মধ্যেই গত দু’দিনের মতো আজ, বৃহস্পতিবার ফের জলোচ্ছ্বাস দেখা গেল দিঘার সমুদ্রে।

    মেঘলা আকাশ আর মাঝে মাঝে হালকা বৃষ্টি, সঙ্গে গার্ডওয়াল টপকে যাওয়া জলোচ্ছ্বাস। দিঘায় গোটা দিনটা কাটছে এভাবেই। লকডাউনের কারণে প্রায় শুনশান চেহারা দিঘার। তারই মধ্যে দিঘায় হাজির পর্যটকরা বেশ উপভোগই করছেন এই তীব্র জলোচ্ছ্বাস! যদিও বিপদের কথা মাথায় রেখে পুলিশ পর্যটকদের সমুদ্রে স্নান কিংবা সৈকতে ঘোরাঘুরি করার উপর নিষেধাজ্ঞা জারি রেখেছে। পাশাপাশি মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে এবং মাঝ সমুদ্র থেকে মৎস্যজীবীদের ফিরে আসার নির্দেশ দিয়ে রেখেছে পুলিশ।


    তথ্য- সুজিত ভৌমিক

    Published by:Siddhartha Sarkar
    First published: