Home /News /south-bengal /
Digha: দিঘায় পর্যটকদের থেকে তোলাবাজি, করের নামে জুলুম! পুলিশি অভিযানে হাতেনাতে ধৃত ১

Digha: দিঘায় পর্যটকদের থেকে তোলাবাজি, করের নামে জুলুম! পুলিশি অভিযানে হাতেনাতে ধৃত ১

দিঘায় পর্যটকদের থেকে তোলাবাজির অভিযোগ৷

দিঘায় পর্যটকদের থেকে তোলাবাজির অভিযোগ৷

পুরোপুরি কাজ সম্পূর্ণ না হলেও পর্যটক থেকে স্থানীয় বাসিন্দারা, সকলেই এখন মেরিন ড্রাইভে ভিড় জমাচ্ছেন।

  • Share this:

#দিঘা: দিঘার সি বিচে দাঁড়িয়ে পর্যটকদের কাছ থেকে তোলা আদায়ের মারাত্মক অভিযোগ! সি বিচ লাগোয়া মেরিন ড্রাইভ এলাকা থেকে অভিযুক্তদের একজনকে গতকাল গ্রেপ্তার করেছে দিঘা মোহনা থানার পুলিশ। অভিযুক্তদের বেশ কয়েকজন পালিয়ে গিয়েছে বলে পুলিশ জানিয়েছে!

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প দিঘার মেরিন ড্রাইভ! সমুদ্রের পাড় সৌন্দর্যায়নের এই নির্মীয়মাণ প্রকল্পের কাজ এখন শেষ পর্যায়ে। সামনেই দিঘা সফরে আসবেন মুখ্যমন্ত্রী এবং সব ঠিকঠাক চললে মুখ্যমন্ত্রীর আগামী দিঘা সফরেই উদ্বোধন হবে দিঘার এই মেরিন ড্রাইভের।

আরও পড়ুন: ৫ দিনের তফাতে ফের বড় দুর্ঘটনা দিঘায়, সমুদ্রে স্নান করতে নেমে বাজ পড়ে মৃত ২, আহত ৩

কিন্তু উদ্বোধনের আগে আগেই মেরিন ড্রাইভ এলাকায় কলকাতা সহ ভিন রাজ্যের পর্যটকদের গাড়ি আটকে তোলা তোলার অভিযোগ উঠল বেশ কয়েকজন দুষ্কৃতীর বিরুদ্ধে। অভিযোগ পেয়ে অভিযান চালিয়ে পুলিশ গতকাল একজনকে গ্রেপ্তার করেছে। মেরিন ড্রাইভে গাড়ি আটকে পর্যটকদের কাছ থেকে জোর করে টাকা নেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেফতার করে আদালতে তোলে দিঘা মোহনা থানার পুলিশ। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে তারা। দিঘা মোহনা থানার পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার হওয়া যুবকের নাম নিতাই দাস। তার বাড়ি দিঘা মোহনা থানার ঘোরসাই এলাকায়। সোমবার অভিযুক্তকে কাঁথি মহকুমা আদালতে তোলা হয়।

আরও পড়ুন: প্রকৃতিকে সন্তুষ্ট করতে এই পাহাড়ের পুজো, বেলপাহাড়িতে কানাইসোর পাহাড় পুজোয় হাজার হাজার মানুষের সমাগম

জানা গিয়েছে, পুরোপুরি কাজ সম্পূর্ণ না হলেও পর্যটক থেকে স্থানীয় বাসিন্দারা, সকলেই এখন মেরিন ড্রাইভে ভিড় জমাচ্ছেন। কাঁথি থেকে মান্দারমণি হয়ে এই মেরিন ড্রাইভ ধরেই দিঘা পৌঁছবেন পর্যটকেরা। গাড়িতে বসে বসেই সমুদ্রের জলোচ্ছ্বাস দেখতে দেখতে দিঘাতে হাজির হবেন পর্যটকেরা। অপরূপ দৃশ্য দেখতে আগেভাগেই কলকাতা সহ ভিন রাজ্য থেকে পর্যটকেরা মেরিন ড্রাইভ ভিড় জমিয়েছেন।

কিন্তু অসাধু কিছু যুবক পর্যটকদের গাড়ি আটকে রাজ্য সরকারের করের নাম করে মোটা অঙ্কের টাকা তুলছিল কৃতিপয় যুবক বলে অভিযোগ। এমনই অভিযোগ আসছিল দিঘা মোহনা থানায়।

ওসি অমিত দেবের নেতৃত্বে পুলিশবাহিনী সাদা পোশাকে অভিযান চালায়। এর পর পর্যটকদের গাড়ি আটকে টাকা তোলার সময় হাতেনাতে এক যুবককে পাকড়াও করে পুলিশ। সঙ্গে থাকা আরও দুই যুবক সেখান থেকে পালিয়ে যায়। তাদের খোঁজেও সন্ধান চলছে৷

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Digha

পরবর্তী খবর