Dibyendu Adhikari: মোদির সভায় অনুপস্থিত দিব্যেন্দু, 'ভাগ্যবতী' হয়ে ফিরলেন স্ত্রী! ঘনাচ্ছে রহস্য

Dibyendu Adhikari: মোদির সভায় অনুপস্থিত দিব্যেন্দু, 'ভাগ্যবতী' হয়ে ফিরলেন স্ত্রী! ঘনাচ্ছে রহস্য

স্বামী অনুপস্থিত, স্ত্রী উপস্থিত

সমস্ত জল্পনাকে মিথ্যে করে মোদির সভায় গেলেন না দিব্যেন্দু। তবে, তাৎপর্যপূর্ণভাবে মোদির সভায় গেলেন তাঁর স্ত্রী, সুতপা অধিকারী।

  • Share this:

কাঁথি: কথা ছিল, কিন্তু কেমন যেন কথার 'খেলাপ' হয়ে গেল। কাঁথির সভায় নরেন্দ্র মোদির মঞ্চেই উপস্থিত থাকবেন অধিকারী পরিবারের 'শেষ' তৃণমূলী সদস্য দিব্যেন্দু অধিকারী, এমনটা দিনের আলোর মতো স্পষ্ট হয়ে গিয়েছিল। কিন্তু বাস্তবে তা হল না, সমস্ত জল্পনাকে মিথ্যে করে মোদির সভায় গেলেন না দিব্যেন্দু। তবে, তাৎপর্যপূর্ণভাবে মোদির সভায় গেলেন তাঁর স্ত্রী, সুতপা অধিকারী। শুধু যাওয়াই নয়, নরেন্দ্র মোদিকে সামনে থেকে দেখে নিজেকে 'ভাগ্যবতী' বলতেও পিছপা হননি তিনি।

মোদির সভা থেকে ফিরে নিউজ 18 বাংলাকে সুতপা বলেন, 'খুবই ভালো লেগেছে নরেন্দ্র মোদিজির সভায় গিয়ে। তাঁকে কাছ থেকে দেখলাম। ওনাকে দেখতে পাওয়া তো ভাগ্যের ব্যাপার। আমি আসলে নরেন্দ্র মোদিকে দেখতে গিয়েছিলাম।' রাজনীতিকে কি আসতে চলেছেন আপনি? দিব্যেন্দু-জায়ার উত্তর, 'আমি গৃহবধূ এখন, বিজেপির রাজনীতি ভালো লাগে।' তবে, শুভেন্দু অধিকারীকে নিয়ে এদিন অত্যন্ত ইতিবাচক বার্তাই শোনা গিয়েছে সুতপার গলা।

শুভেন্দু অধিকারীকে নিয়ে কী বলবেন? প্রশ্নের জবাবে এক মুহূর্ত না ভেবেই অধিকারী পরিবারের গৃহবধূ বলেন, 'শুভেন্দু অধিকারী তো ভগবান। আমারও ইচ্ছে আছে রাজনীতিতে আসার। এক বাড়ি, এক পরিবার। পরিবার যা করবে, তাই করব।' দিব্যেন্দু অধিকারী কবে যাচ্ছেন বিজেপিতে? এক্ষেত্রে কিন্তু কৌশলী উত্তর দিয়েছেন তিনি। বলেন, 'স্বামী কবে যাচ্ছেন, বলতে পারব না। তবে, আমার খুবই সুন্দর লেগেছে মোদিজির সভায় গিয়ে। মোদিজিকে দেখে নিয়েছি, এটাই প্রাপ্তি।'

কিন্তু মোদির সভায় আমন্ত্রণ পাওয়ার পরও কেন গেলেন না দিব্যেন্দু? এই প্রশ্নের উত্তরই এখনও হাতড়ে বেড়াচ্ছে কাঁথি। দিনকয়েক আগেই এক কেন্দ্রীয় মন্ত্রী গিয়ে তাঁকে নিমন্ত্রণ করে এসেছিলেন এই সভায় থাকার জন্য। তারও আগে দূত হয়ে গিয়েছিলেন সাংসদ লকেট চট্টোপাধ্য়ায়ও। রাজনৈতিক মহলও ধরে নিয়েছিল, আমন্ত্রণের 'ভার' সইতে না পেরে দিব্যেন্দু মোদি-পথেই পা বাড়াবেন। বাড়ির চার সদস্য সক্রিয় রাজনীতিতে, তিন সদস্য বিজেপিতে যোগ দিয়েছেন, তাই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল দিব্যেন্দুর নামই। কিন্তু ক্লাইম্যাক্সে এসে তিনিই জমিয়ে দিলেন 'খেলা'। অনেকেরই প্রশ্ন, এতবড় মঞ্চে বিজেপিতে যোগ দেওয়ার সুযোগ পেয়েও কেন অনুপস্থিত থাকলেন দিব্যেন্দু, তবে কি এখনও 'জল' মাপছেন তিনি? অতীতে বিজেপি যোগ প্রসঙ্গে দিব্যেন্দু মন্তব্য করেছিলেন, 'আমি কি পাগলা ষাঁড় যে বিজেপিতে যোগ দেবো'! সেই কথাটাই কি শেষ মুহূর্তে আবার মনে পড়ল দিব্যেন্দুর, পূর্ব মেদিনীপুরের আকাশে-বাতাসে এখন এটাই প্রশ্ন।

Published by:Suman Biswas
First published: