দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

ব্যস্ত সময়ে হাওড়া ব্রিজে যাত্রীবোঝাই চলন্ত বাসে হঠাৎ আগুন, দাউ দাউ করে জ্বলল গোটা বাস...

ব্যস্ত সময়ে হাওড়া ব্রিজে যাত্রীবোঝাই চলন্ত বাসে হঠাৎ আগুন, দাউ দাউ করে জ্বলল গোটা বাস...

হাওড়া থেকে কলকাতাগামী রাস্তায় সার দিয়ে দাঁড়িয়ে পড়ছে বাস, গাড়ি, বাইক। ব্রিজের ১৭ নম্বর পিলারের সামনে দূর থেকে ধোঁয়া দেখা যাচ্ছে, নিমেষেই সেই এলাকায় দাউ দাউ করে জ্বলছে একটি বাস।

  • Share this:

#হাওড়া: ঘড়ির কাঁটায় তখন সন্ধ্যা পাঁচটা কুড়ি মিনিট, হাওড়া থেকে কলকাতা ও কলকাতা থেকে হাওড়া আসার হাওড়া ব্রিজের ওপর রাস্তা তখন ব্যস্ত যান চলাচলে, অফিস ফিরতি মানুষের ঢলে তখন দু-দিকের বাস গুলিতেই । সব যেন হটাৎ করে স্তব্ধ  হয়ে গেল। হাওড়া ব্রিজের ওপর শুরু হল দৌড়াদৌড়ি। যে যেদিকে পারছে দৌড়চ্ছে।

হাওড়া থেকে কলকাতাগামী রাস্তায় সার দিয়ে দাঁড়িয়ে পড়ছে বাস, গাড়ি, বাইক।  ব্রিজের ১৭ নম্বর পিলারের সামনে দূর থেকে ধোঁয়া দেখা যাচ্ছে, নিমেষেই সেই এলাকায় দাউ দাউ করে জ্বলছে একটি বাস। দ্রুত বাস থেকে নেমে শুরু হল দৌড়াদৌড়ি, ব্যস্ত সময়ে হাওড়া ব্রিজের ওপর যাত্রীবোঝাই চলন্ত বাসে আগুন, আগুনের বিধ্বংসী শিখা তখন ছুঁয়েছে ব্রিজের ওপরের ধাতব অংশ। কলকাতা ও হাওড়ার পুলিশ ছুটে আসে ঘটনাস্থলে। খবর দেওয়া হয় দমকলে।

এক বাস যাত্রীর জানিয়েছেন, হাওড়া স্টেশনের সামনে থেকে বাস চলার পর থেকেই বাসটির যান্ত্রিক সমস্যা হচ্ছিল, ব্রিজ ওঠার সময় হাওড়া স্টেশন থেকে হরিনাভি রুটের বাসের ইঞ্জিনের অংশ থেকে ধোঁয়া উঠতে দেখা যায়। সঙ্গে সঙ্গে চালক বাসটিকে হাওড়া ব্রিজের মাঝখানে এক ধারে দাঁড় করিয়ে দেন। যাত্রীদের দ্রুত নেমে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। মিনিবাসে ওঠা নামার জন্য একটি মাত্র দরজা, দ্রুত বাস থেকে নামার হুড়োহুড়ি লেগে যায়, চালক ও কন্ডাক্টরের তৎপরতায় অল্পের জন্য প্রাণে রক্ষা পায় প্রায় ৫০ জন যাত্রী, এরপর আগুন গ্রাসে চলে যেতে থাকে গোটা বাস।

সামনের দিকের টায়ারে দুটি বিস্ফোরনে আরো আতঙ্ক ছড়ায়। প্রায় চল্লিশ মিনিট পর এসে পৌঁছায়  দমকলের দুটি ইঞ্জিন, আধঘন্টার  চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের জেরে হাওড়া থেকে কলকাতার রাস্তায় ছড়িয়ে ব্যাপক যানজট। অন্যদিকে কলকাতা থেকে হাওড়া আসার রাস্তায়ও যানজট ছড়িয়ে পরে, বাসে আগুনের জেরে যানজট ছড়ায় স্ট্র্যান্ড রোডেও। ঘন্টা তিনেকের চেষ্টায় যানজট মুক্ত হয় হাওড়া ব্রিজ ও তার সংলগ্ন এলাকা। দমকলের আধিকারিক শুভাশিস নাথ জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে  ইঞ্জিনে শর্টসার্কিটের কারণেই এই অগ্নিকাণ্ড।

Debasish Chakraborty

Published by: Shubhagata Dey
First published: November 19, 2020, 9:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर