corona virus btn
corona virus btn
Loading

করোনা আক্রান্ত ডাক্তার ! বন্ধ বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেন্টাল আউটডোর !

করোনা আক্রান্ত ডাক্তার ! বন্ধ বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেন্টাল আউটডোর !

চিকিৎসক করোনা আক্রান্ত তাই বন্ধ করে দেওয়া হল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের দন্ত বিভাগের আউটডোর।

  • Share this:

#বর্ধমান: চিকিৎসক করোনা আক্রান্ত তাই বন্ধ করে দেওয়া হল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের দন্ত বিভাগের আউটডোর। সেই সঙ্গে ওই চিকিৎসকের সংস্পর্শে যাঁরা এসেছেন তাদের প্রত্যেককেই হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তাঁদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হবে। সেইসঙ্গে হাসপাতালের দন্ত বিভাগ ও দন্ত বিভাগের আউটডোর জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে। গোটা বিল্ডিং স্যানিটিইজ করার নির্দেশ দেওয়া হয়েছে। আপাতত দাঁতের সমস্যায় ভোগা রোগীদের আউটডোরে আসতে নিষেধ করা হয়েছে। তার বদলে তাঁদের ডেন্টাল কলেজে চিকিৎসা করানোর পরামর্শ দেওয়া হয়েছে।

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের এক দন্ত চিকিৎসকের করোনা পজিটিভ রিপোর্ট আসার সঙ্গে সঙ্গেই উদ্বেগ ছড়িয়ে পড়ে হাসপাতাল চত্বরে। রোগীদের নিরাপত্তার কথা মাথায় রেখে ২৭ জুন পর্যন্ত  বন্ধ করে দেওয়া হয়েছে এই মেডিক্যাল কলেজ হাসপাতালের দন্ত বিভাগের আউটডোর। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দন্ত বিভাগের ওই চিকিৎসক কলকাতা থেকে যাতায়াত করেন। সম্প্রতি তাঁর লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছিল। গত শনিবার কলকাতা নিবাসী ওই চিকিৎসকের করোনা পজিটিভ রিপোর্ট আসে। তিনি কলকাতার একটি বেসরকারি হাসপাতাল থেকে পরীক্ষা করিয়েছিলেন।

তাঁর রিপোর্ট পজিটিভ আসায় সোমবার থেকে আগামী রবিবার পর্যন্ত হাসপাতালের দন্ত বিভাগের আউটডোর বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে তাঁর সংস্পর্শে আসা চিকিৎসক নার্স সহ পনের জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের ডেপুটি সুপার কুণালকান্তি দে জানান, 'হাসপাতালের ওই ওয়ার্ড জীবানুমুক্ত করার কাজ শুরু হয়েছে। হাসপাতালে আসা রোগীদের ডেন্টাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে।'

SARADINDU GHOSH 

Published by: Piya Banerjee
First published: June 25, 2020, 5:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर