এই বর্ষায় ভয়াবহ আকার নিয়েছে ডেঙ্গি, ক্রমে বাড়ছে আক্রান্তের সংখ্যা

হাবড়া হাসপাতালে চিকিৎসাধীন শতাধিক রোগী

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 10, 2019 01:41 PM IST
এই বর্ষায় ভয়াবহ আকার নিয়েছে ডেঙ্গি, ক্রমে বাড়ছে আক্রান্তের সংখ্যা
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 10, 2019 01:41 PM IST

#উত্তর ২৪ পরগনা: আতঙ্কের আরেক নাম ডেঙ্গি, ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা! উত্তর ২৪ পরগনার একাংশে ডেঙ্গির প্রকোপ! হাবড়া হাসপাতালে চিকিৎসাধীন শতাধিক রোগী। প্রত্যেকেরই রক্তে মিলেছে ডেঙ্গির জীবাণু।

ডেঙ্গি ছড়াচ্ছে অশোকনগরেও। অশোকনগর হাসপাতালে রোগীদের ভিড়। দেগঙ্গার আমুলিয়ায়ও থাবা বসিয়েছে ডেঙ্গি। জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ১ যুবকের ।

হাবড়ার পাশাপাশি বনগাঁর বিভিন্ন এলাকাও বাদ যায়নি মারণ রোগের হাত থেকে। বনগাঁ হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। জ্বর নিয়ে প্রায় ১০০জন ভর্তি হাসপাতালে। গাইঘাটায়ও বেড়ে চলেছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। বাগদার বিভিন্ন এলাকাতেও ডেঙ্গির প্রকোপ।

হাবড়া হাসপাতালে ডেঙ্গি আক্রান্ত হয়ে ভর্তি প্রায় ১১১ জন। হাসপাতালে বেডের সংখ্যা বাড়ানো হয়েছে। অতিরিক্ত চিকি‍ৎসক ও নার্সও আনা হয়েছে। তৈরি হয়েছে ফিভার ক্লিনিক। বাংলাদেশে ডেঙ্গি পরিস্থিতি ভয়াবহ। বাংলাদেশ সীমানার কাছেই হাবড়া। তাই বাংলাদেশ থেকে হাবড়ায় ডেঙ্গি ছড়ানোর সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না চিকি‍ৎসকরা।

হাসপাতালে ১৩১ বেডের জায়গায় অতিরিক্ত ৩৫ টি বেড ও অতিরিক্ত কয়েকজন চিকিৎসককে জরুরি ভিত্তিতে হাসপাতালে আনা হয়েছে। চাপ সামলাতে অতিরিক্ত নার্সও রয়েছেন। হাসপাতালে তৈরি হয়েছে ফিভার ক্নিনিক। গ্রামীণ এলাকাগুলোয় জ্বরের প্রকোপ বেশি। গাইঘাটার ধরমপুকুরিয়া এলাকায় রোগীর সংখ্যা সবচেয়ে বেশি।

Loading...

ডেঙ্গি মোকাবিলায় পুরসভা থেকে সাফাই কাজ শুরু হয়েছে। ২৪টি ওয়ার্ডে বেসরকারি ঠিকাকর্মী নিয়োগ করা হয়েছে। লার্ভা মারার স্প্রে, ব্লিচিং পাউডার ছড়ানোর পাশাপাশি মশা মারার ধোঁয়া দেওয়া হয়েছে।

মহিলা স্বাস্থ্যকর্মীরা লার্ভা খোঁজার কাজ করছেন।

First published: 01:37:42 PM Aug 10, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर