হোম /খবর /দক্ষিণবঙ্গ /
টাকা আত্মসাতের অভিযোগ পোস্ট অফিসের বিরুদ্ধে ! বিক্ষোভ পূর্ব বর্ধমানে!

পাসবই জমা নিয়ে টাকা আত্মসাতের অভিযোগ পোস্ট অফিসের বিরুদ্ধে ! বিক্ষোভ পূর্ব বর্ধমানে !

ডাক বিভাগ সূত্রে জানা গিয়েছে, টাকা আত্মসাতের অভিযোগ মিলতেই আগের পোস্ট মাস্টারকে সরিয়ে দেওয়া হয়েছে।

  • Share this:

#বর্ধমান: অডিটের নামে জমা রাখা হতো আমানতকারীদের পাসবই। সেইসব পাসবই থেকে সরিয়ে নেওয়া হয়েছে বেশ কয়েক লক্ষ টাকা। এই অভিযোগ তুলে শুক্রবার পূর্ব বর্ধমানের ভাতারের একটি শাখা পোস্ট অফিসে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। অভিযোগ, ডাকঘর থেকে টাকা আত্মসাৎ করা হয়েছে। অবিলম্বে সেই টাকা ফেরত দিতে হবে। অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে ডাক বিভাগ।

পূর্ব বর্ধমানের ভাতারের বাসুদা গ্রামে রয়েছে শাখা পোস্ট অফিস। সেই অফিস গত পনের দিন বন্ধ ছিল। শুক্রবার সেই অফিস খুলতেই তা ঘেরাও করে স্থানীয় বাসিন্দারা। তুমুল বিক্ষোভ শুরু হয়। পোস্ট অফিসের কর্মী আধিকারিকরা টাকা গায়েব করে দিয়েছে বলে খবর চাউর হয়ে যায়। ভিড় করেন আমানতকারীরাও। সকলেই পাসবই ফেরত দেওয়ার দাবি জানান। খবর পেয়ে ভাতার থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

আমানতকারীদের অভিযোগ, বাসুদা পোষ্ট অফিসের পোষ্ট  মাষ্টার প্রসন্ন কবিরাজ টাকা নিয়ে নয়ছয় করেছে। এমনকি পোষ্টমাস্টার অডিটের নামে পাসবুকও জমা নিয়ে নিয়েছেন। তার বদলে কোনও রিসিভ দেননি।ফলে জরুরি দরকারে তারা টাকা তুলতে পারছেন না। এমনকি হঠাৎ করে কয়েক দিন পোষ্ট অফিস বন্ধও রাখা হয়। এদিন নতুন পোস্ট মাস্টার এই শাখা পোস্ট অফিসে দায়িত্ব নিতে এসে বিক্ষোভের সামনে পড়েন।

 পোস্ট অফিস খুললে গ্রাহকরা দেখেন প্রসন্ন কবিরাজের বদলে সুকান্ত মাঝি বলে একজনকে দায়িত্ব দেওয়া হয়েছে।এরপরেই ক্ষোভে ফেটে পড়েন গ্রাহকেরা। তাঁরা বলেন, সকলের পাসবই অবিলম্বে ফেরত দিতে হবে। ডাক বিভাগ সূত্রে জানা গিয়েছে, টাকা আত্মসাতের অভিযোগ মিলতেই আগের পোস্ট মাস্টারকে সরিয়ে দেওয়া হয়েছে। তিনি পদ্ধতি না মেনে আমানতকারীদের পাসবই নিজের হেফাজতে রাখতেন। তাঁর ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে।

SARADINDU GHOSH

Published by:Piya Banerjee
First published:

Tags: Burdwan, Money, Post office