corona virus btn
corona virus btn
Loading

কাঁচা রাস্তা পাকা করার দাবিতে রাস্তায় ধান গাছ লাগিয়ে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা

কাঁচা রাস্তা পাকা করার দাবিতে রাস্তায় ধান গাছ লাগিয়ে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা

এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। এটিই কালিয়াগঞ্জ ব্লকের বোচাডাঙা গ্রাম পঞ্চায়েতের সিংতোর গ্রামের রাস্তা।

  • Share this:

কালিয়াগঞ্জের কাঁচা রাস্তা পাকা করার দাবিতে রাস্তায় ধান লাগিয়ে বিক্ষোভ দেখালেন বোচাডাঙা গ্রাম পঞ্চায়েতের সিংতোর গ্রামের বাসিন্দারা। খুব শীঘ্রই রাস্তা সংস্কারের কাজে হাত দেওয়া হবে আশ্বাস দিলেন পঞ্চায়েতের উপপ্রধান।

এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। এটিই কালিয়াগঞ্জ ব্লকের বোচাডাঙা গ্রাম পঞ্চায়েতের সিংতোর গ্রামের রাস্তা। ধনকোল হাট যাবার একমাত্র রাস্তা। এই এলাকার কৃষকরা সাইকেলে তাঁদের ফসল ধনকোল হাটে নিয়ে যান। সাইকেল যাওয়া তো দূরের কথা পায়ে হেঁটে যাওয়ারও পরিস্থিতি এখন নেই। বর্ষাকালে প্রতিবছর এই মাটির রাস্তা বেহাল হয়ে যায়। মাটির রাস্তা পিছল হয়ে যাওয়া প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটে। এই কাঁচা রাস্তা পাকা করার জন্য দীর্ঘ ১৫ বছর ধরে তাঁরা দাবি জানিয়ে আসছেন। নেতারা ভোট এলেই পাকা রাস্তা করার আশ্বাস দেন। ভোট মিটে গেলেই রাস্তার কোন পরিবর্তন হয় না। গত বিধানসভা উপনির্বাচনেও নেতাদের কাছে এই রাস্তা সংস্কারের দাবি জানানো হয়েছিল। আশ্বাসও মিলেছিল। কিন্তু আজ পর্যন্ত সেই রাস্তার কোন পরিবর্তন হয়নি। তাই কাচা রাস্তা পাকা করার দাবিতে এলাকার মানুষ আজ রাস্তায় ধান গাছ লাগিয়ে বিক্ষোভ দেখালেন।

আন্দোলনকারী কামরুল হক জানিয়েছেন, ‘‌কাঁচা রাস্তা পাকা করার জন্য দীর্ঘদিন যাবত দাবি করে আসছেন। কিন্তু সরকার তাঁদের আবেদনে কর্ণপাত করছেন না। পঞ্চায়েত থেকে সাংসদ প্রত্যেকের কাছে এই দাবিতে আবেদন করেও কাজ হয়নি। আগামী বিধানসভা পর্যন্ত এই রাস্তা সংস্কার না হলে আগামীতে তারা ভোট বয়কটের পথে যাবার হুমকি দিয়েছেন। বোচাডাঙা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান আরশেদ আলী জানিয়েছেন গ্রামবাসিদের আবেদনের ভিত্তিতে খুব শীঘ্রই রাস্তা সংস্কারের কাজে হাত দেবে পঞ্চায়েত।

Uttam Paul

Published by: Uddalak Bhattacharya
First published: June 28, 2020, 10:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर