ঘূর্ণিঝড়ের অভিমুখ পশ্চিমবঙ্গ উপকূলের দিকে, সমুদ্রেই কি শক্তি হারাবে ‘বুলবুল’ ?

Bangla Editor | News18 Bangla
Updated:Nov 07, 2019 03:57 PM IST
ঘূর্ণিঝড়ের অভিমুখ পশ্চিমবঙ্গ উপকূলের দিকে, সমুদ্রেই কি শক্তি হারাবে ‘বুলবুল’ ?
Bangla Editor | News18 Bangla
Updated:Nov 07, 2019 03:57 PM IST

#কলকাতা: উপকূলের কাছে এসে সমুদ্রেই শক্তি ক্ষয় করবে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ উপকূলের কাছে এসে সমুদ্রেই শক্তি ক্ষয় হবে এই ঘূর্ণিঝড়ের। এখনও পর্যন্ত আবহাওয়াবিদদের যা অনুমান তাতে কোনওভাবেই উপকূল অতিক্রম করার সম্ভাবনা নেই ঘূর্ণিঝড় বুলবুলের।

তবে এই ঘূর্ণিঝড়ের প্রভাবে শনি ও রবিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উপকূলের জেলাগুলি ও কলকাতা সংলগ্ন জেলাগুলিতে। শনি ও রবিবার এর মধ্যে কলকাতাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সবথেকে বেশি বৃষ্টি হবে দুই ২৪ পরগনা-তে। ভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুর ঝাড়গ্রাম হাওড়া হুগলি এবং নদীয়াতে।

শুক্রবার বিকেল থেকেই উপকূলের জেলাগুলিতে জড়ো হওয়া শুরু হবে। পূর্ব মেদিনীপুর ও দুই ২৪ পরগনার উপকূলের জেলাগুলিতে আগামিকাল, শুক্রবার ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে এবং রবিবার তার সর্বোচ্চ ১০০ কিলোমিটার গতিবেগ হতে পারে বলে আশঙ্কা আবহাওয়াবিদদের।

আজ, বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে মৎস্যজীবীদের সমুদ্র থেকে ফিরে আসতে নির্দেশ দেওয়া হয়েছে ৷ শুক্রবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া নিষেধ। শনি ও রবিবার দীঘা থেকে বকখালি, সমস্ত সমুদ্রসৈকতে বিনোদনমূলক রাইড বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পর্যটকদের সমুদ্রে নামাও নিষেধ ।

First published: 03:57:56 PM Nov 07, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर