দক্ষিণবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

ধেয়ে আসছে সাইক্লোন আমফান, রাজ্যের ঠিক এই জায়গায় আছড়ে পড়বে ভয়াল ঘূর্ণিঝড়

ধেয়ে আসছে সাইক্লোন আমফান, রাজ্যের ঠিক এই জায়গায় আছড়ে পড়বে ভয়াল ঘূর্ণিঝড়
বুধবার সন্ধেয় কলকাতা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুরে ঝড়ের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ১২০ কিমি। NDRF জানিয়েছে ঘূর্ণিঝড় আমফান এতটাই ভয়ঙ্কর যে সমুদ্রের ঢেউ উঠতে পারে দোতলা সমান।

ইতিমধ্যেই কাঁথি-সহ পশ্চিম মেদিনীপুরের বিস্তীর্ণ অঞ্চলে আমফানের সতর্কতা জারি হয়েছে। প্রশাসনের আধিকারিকরা, উপকূলবর্তী এলাকার মানুষের সঙ্গে কথা বলেছেন।

  • Share this:

#কলকাতা: ক্রমেই শক্তি বাড়িয়ে রাজ্যের দিকে এগিয়ে আসছে আমফান। আগামী ১২ ঘণ্টায় অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে আমফান। আবহবিদরা মনে করছেন বুধবার স্থলভাগে প্রবেশ করতে পারে আমফান। এই রাজ্যের সাগরদ্বীপ এবং বাংলাদেশের হাতিয়ায় আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে আমফানের। তবে স্থলভাগে আমফান ঢুকবে দিঘা দিয়ে। এখন দিঘা থেকে এই ঘূর্ণিঝড়ের দূরত্ব ১১৩০ কিলোমিটার।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, রবিবার ১৭ তারিখ থেকে ঘূর্ণিঝড় ক্রমেই উত্তর ও উত্তর পশ্চিম দিকে এগিয়ে যাচ্ছে। তারপরেই সেটি বাঁক নেবে উত্তর – উত্তর – পূর্ব দিকে। ক্রমেই তা উত্তর – পশ্চিম বঙ্গোপসাগর অর্থাৎ পশ্চিমবঙ্গের উপকূলমুখী হবে। আমফান আঘাত হানতে চলেছে ১৮ থেকে ২০ তারিখের মধ্যে।

আমফানের প্রভাবে মঙ্গলবার থেকেই, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতা-সহ সাতটি জেলায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও নদিয়াতে। সেই সঙ্গে ১৮০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে, বলছেন আবহবিদরা।

ইতিমধ্যেই কাঁথি-সহ পশ্চিম মেদিনীপুরের বিস্তীর্ণ অঞ্চলে আমফানের সতর্কতা জারি হয়েছে। প্রশাসনের আধিকারিকরা, উপকূলবর্তী এলাকার মানুষের সঙ্গে কথা বলেছেন। তাঁদের অনুরোধ করেছেন, আতঙ্কিত না হতে।

Published by: Arka Deb
First published: May 18, 2020, 1:03 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर