Home /News /south-bengal /
Gold smuggling: কোমরে লুকিয়ে এ কী! হাওড়ায় পাচারকারীদের কাণ্ড দেখে তাজ্জব কাস্টমস

Gold smuggling: কোমরে লুকিয়ে এ কী! হাওড়ায় পাচারকারীদের কাণ্ড দেখে তাজ্জব কাস্টমস

উদ্ধার বিপুল পরিমাণ সোনা।

উদ্ধার বিপুল পরিমাণ সোনা।

Gold smuggling: হাওড়া ব্রিজ থেকে ধৃত দুই অভিযুক্তের থেকে ৮২ লক্ষ টাকার সোনার বার উদ্ধার!

  • Share this:

#কলকাতা: কোমরে লুকিয়ে সোনা পাচার (Gold smuggling)! শহর থেকে ফের বিপুল পরিমাণ সোনা উদ্ধার করলেন কাস্টমস বিভাগের আধিকারিকরা। প্রায় ৮২ লক্ষ টাকার সোনার বার উদ্ধার করলেন কাস্টমস ( শুল্ক দফতর ) বিভাগের আধিকারিকরা । ঘটনায় ধৃত দুই। কাস্টমস সূত্রে খবর, এই সোনার বারগুলি বড়বাজার থেকে নিয়ে বারাণসীতে পাচার করার উদ্দেশ্য ছিল। হাওড়া স্টেশন থেকে ট্রেনে উঠে বারাণসী যাওয়ার কথা ছিল। হাওড়া ব্রিজের কাছে কাস্টমস দুই জনের থেকে ৮২ লক্ষ টাকার সোনা উদ্ধার করে (Gold smuggling)।

ধৃতদের থেকে জানার চেষ্টা চলছে এই ঘটনায় আর কারা জড়িত? কবে থেকে এই সোনা পাচার চক্র চলছে? এর আগে ২ মার্চ শহর থেকে  উদ্ধার হয় ৫.২ লক্ষ টাকার সোনা। দুবাই থেকে আনা সোনার বার (Gold smuggling) উদ্ধার হয় শহর কলকাতা থেকে। সেই ঘটনায় গোল্ড বার-সহ দুই ব্যক্তি আটক করেছিল কাস্টমস। সে বার মেটিয়াব্রুজ বিচলি ঘাটে একটি গোল্ড টেস্টিং সেন্টার থেকে উদ্ধার ৫.২ লক্ষ টাকার সোনার গোল্ড বার।

আরও পড়ুন: বিশাল খবর! Holi 2022-এর আগে কেন্দ্রীয় সরকারি কর্মীরা পাচ্ছেন বড় উপহার

এর আগে নলিনী শেঠ রোড বড়বাজার থেকে সোনার বার ও নগদ উদ্ধার হয়েছিল। অন্য দিকে, পার্কস্ট্রিটে গত  ৩ মার্চ স্কুটি  থেকে উদ্ধার ৫০ লক্ষ টাকা  নগদ সহ দুই ব্যক্তি ধরা পড়ে কাস্টমসের হাতে। এত টাকা কোথায় নিয়ে যাচ্ছিল তারা? পাচারের সোনা বিক্রি করে ওই টাকা পেয়েছিল বলেই অনুমান করেন গোয়েন্দারা। দুই ব্যক্তি আটক শুল্ক দফতরের হাতে।

আরও পড়ুন: ১ লাখ টাকা হয়ে গিয়েছে প্রায় ৬ কোটি টাকা! চমকে দিচ্ছে এই মাল্টিব্যাগার পেনি স্টক!

তার আগে গত ২৩ ফেব্রুয়ারী কলকাতা বিমান বন্দরে শরীরের ভিতরে লুকিয়ে সোনা পাচারের মতো চাঞ্চল্যকর অভিযোগ ওঠে! ঘটনায় ধরা পড়ে এক অভিযুক্ত। শুল্ক  দফতর সূত্রে খবর, ৪৭ লক্ষ ৩৭ হাজার টাকার ৪৫৬ গ্রাম সোনা পেস্ট অবস্থায় উদ্ধার করা হয়। ইম্ফল থেকে কলকাতা আসছিল সেই সোনা। গত তিন মাসে পরপর সোনা উদ্ধার হয়েছে শহর থেকে।বেশিরভাগ ক্ষেত্রে সোনা আসছে বাংলাদেশ থেকে শুল্ক দফতর সূত্রে খবর। সোনা পাচারকারীরা কি ট্রানসিট রুট হিসাবে ব্যবহার করছে কলকাতাকে, উঠছে সেই প্রশ্ন।

ARPITA HAZRA

Published by:Uddalak B
First published:

Tags: Howrah, Smuggling

পরবর্তী খবর