ত্রিপল চুরির ঘটনায় এবার তলব কেন্দ্রীয় বাহিনীর আধিকারিককে!

প্রতীকী চিত্র

যে ট্রাকে করে বিপুল পরিমাণে ত্রিপল চুরি হয়েছিল, সেই ট্রাকটি বাজেয়াপ্ত করেছে কাঁথি থানার পুলিশ । ধৃত প্রতাপ দে-কে জেরা করে এই ঘটনায় কার কী ভূমিকা ছিল জানার চেষ্টা করছে তদন্তকারীরা ।

  • Share this:

#কলকাতা: ত্রিপল চুরির ঘটনায় এবার কেন্দ্রীয় বাহিনীর এক আধিকারিককে নোটিস পাঠানো হল । আগামী বৃহস্পতিবার তাকে তলব করা হয়েছে, দাবি কাঁথি থানার পুলিশের । অভিযোগ, এই আধিকারিকই জানেন ওই দিন আর্মড পুলিশের কেন্দ্রীয় বাহিনীর কতজন ঘটনাস্থলে ছিলেন । পুলিশ সূত্রে খবর,  ত্রিপলের সব  রিসিভার/ ড্রাইভারদের বয়ান পুলিশ রেকর্ড করা হবে প্রতক্ষ্যদর্শী হিসাবে । যে ট্রাকে করে বিপুল পরিমাণে ত্রিপল চুরি হয়েছিল, সেই ট্রাকটি বাজেয়াপ্ত করেছে কাঁথি থানার পুলিশ । ধৃত প্রতাপ দে-কে জেরা করে এই ঘটনায় কার কী ভূমিকা ছিল জানার চেষ্টা করছে তদন্তকারীরা ।

উল্লেখ্য ত্রিপল চুরির ঘটনায় নাম জড়িয়েছে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী, তাঁর ভাই সৌমেন্দু অধিকারী, প্রতাপ দে ও হিমাংশু মান্নার। পুলিশ সূত্রে খবর, গত ২৯ মে কাঁথি পুরসভা থেকে ট্রাক ভর্তি ত্রিপল চুরির অভিযোগ ওঠে হিমাংশু মান্না ও প্রতাপ দে-র বিরুদ্ধে। অভিযোগকারী কাঁথি পুরসভার মেম্বার অফ বোর্ড অফিস অ্যাডমিনিস্ট্রেশন রত্নদীপ মান্না লিখিত অভিযোগ দায়ের করে গত ১ জুন । অভিযোগকারী জানান, হিমাংশুকে জিজ্ঞাসা করতে তিনি জানান শুভেন্দু ও সৌমেন্দু নির্দেশে তিনি এ কাজ করেছেন।

অভিযোগকারীরা বলছেন , কেন্দ্রীয় বাহিনীর আর্মড ফোর্সের সহযোগিতাতে এই চুরির ঘটনা ঘটে। সেই ঘটনায় কাঁথি থানা তদন্তে নেমে প্রতাপ দে-কে গ্রেফতার করে। জেরা করে জানা যায়, ওই ত্রিপল নন্দীগ্রামে সাইক্লোনে বিধস্ত এলাকায় বিলি করেছে অভিযুক্তরা। অভিযোগকারীর প্রশ্ন, কাঁথি পুরসভার থেকে ট্রাক ভর্তি করে ত্রিপল কেন চুরি করা হল? ধৃতদের বিরুদ্ধে চুরি, ষড়যন্ত্র, ডিজাস্টার ম্যানেজমেন্ট-আক্ট সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে | ঘটনার তদন্তে নেমেছে কাঁথি থানার পুলিশ।

অন্য দিকে কলকাতা পুলিশের মানিকতলা থানা আর্থিক দুর্নীতির কারণে শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরাকে গ্রেফতার করেছে | ২০১৯ সালে সেচ দফতরে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে প্রতারণার অভিযোগ হয় | তবে কাঁথির ঘটনায় রাজনৈতিক মহলের একাংশের প্রশ্ন, এই ঘটনা আদতে কতটা সত্যি? নাকি এর পিছনে রয়েছে রাজনৈতিক ষড়যন্ত্র ?

Published by:Arka Deb
First published: