Home /News /south-bengal /
CPIM Unique Election Campaign|| বাম প্রার্থী স্ত্রীকে ভ্যানে চাপিয়ে গলা ছেড়ে গাইছেন গান! কাঁথি পুরযুদ্ধে নজরে মিন্নাহার বিবি

CPIM Unique Election Campaign|| বাম প্রার্থী স্ত্রীকে ভ্যানে চাপিয়ে গলা ছেড়ে গাইছেন গান! কাঁথি পুরযুদ্ধে নজরে মিন্নাহার বিবি

বাম প্রার্থী মিন্নাহার বিবি আর তাঁর রিক্সাচালক স্বামী শেখ সামসুদ্দিন।

বাম প্রার্থী মিন্নাহার বিবি আর তাঁর রিক্সাচালক স্বামী শেখ সামসুদ্দিন।

CPIM Unique Election Campaign in Contai: কাঁথি পুরসভার তিন নম্বর ওয়ার্ডের বাম প্রার্থী মিন্নাহার বিবি আর তাঁর রিক্সাচালক স্বামী শেখ সামসুদ্দিন। জাঁকজমক প্রচার কিংবা পতাকার ভিড়ে না থেকে তাঁরা প্রচারের কাজ করছেন নিজেদের মতো করে।

  • Share this:

    #কাঁথি: নিজের খেয়ালে রিক্সা চালাতে চালাতেই গাইছেন গান। সঙ্গে ভোট প্রার্থী স্ত্রীকে নিজের রিক্সায় বসিয়ে প্রচারও চালাচ্ছেন রিক্সাচালক স্বামী। কাঁথি পুরসভার তিন নম্বর ওয়ার্ডের বাম প্রার্থী আর তাঁর স্বামীর এই ভোট প্রচারেই মজেছেন মহকুমা শহরের বাসিন্দারা! ভোটের ময়দানে নেমে নিঃশব্দ বিপ্লব ঘটাতে চাইছেন ওঁরা।

    ওঁরা মানে কাঁথি পুরসভার তিন নম্বর ওয়ার্ডের বাম প্রার্থী মিন্নাহার বিবি আর তাঁর রিক্সাচালক স্বামী শেখ সামসুদ্দিন। জাঁকজমক প্রচার কিংবা পতাকার ভিড়ে না থেকে তাঁরা প্রচারের কাজ করছেন নিজেদের মতো করে। নিঃশব্দ নিভৃতে ভোটের লড়াইয়ে স্বামীর রিক্সায় চেপে ভোট প্রচার করছেন প্রার্থী মিন্নাহার বিবি। পুরসভা ভোটে অন্যান্য প্রার্থীরা যখন জাঁকজমকপূর্ণ শোভাযাত্রা আর বড় বড় ব্যানার ফেস্টুন টাঙিয়ে নিজেদের প্রচার কাজে ব্যস্ত। ব্যস্ত সভা মিছিল নিয়ে। তখন নিজের রিকশা ভ্যান চালিয়ে গান গাইতে গাইতে ভোট প্রার্থী স্ত্রীকে সঙ্গে নিয়ে এ ভাবেই প্রচার চালাচ্ছেন পেশায় রিক্সাচালক সেক সামসুদ্দিন।

    আরও পড়ুন: গাইলেন গান, আওড়ালেন হিন্দি সিনেমার ডায়লগ, বহরমপুরে ভোট প্রচারে 'সায়নী ম্যাজিক'

    কাঁথি পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের বামফ্রন্ট প্রার্থী মিন্নাহার বিবি এ বার পুরভোটের ময়দানে পা রেখেছেন। আসনটি মহিলা সংরক্ষিত হওয়ায় দীর্ঘদিনের কট্টর বামপন্থী শ্রমিক সংগঠন সিটুর সমর্থক শেখ সামসুদ্দিনের স্ত্রী মিন্নাহার বিবিকে প্রার্থী করেছে বামফ্রন্ট। কর্মী সমর্থক কম থাকায় শেখ সামসুদ্দিন ও তাঁর প্রার্থী স্ত্রী মন্নিহারা বিবি নিজেরাই নিজেদের মতো করে ভোট প্রচার করছেন। প্রচারের আগে বাড়িতে বসে ভোটার তালিকা দেখে নেওয়া। তারপর রিক্সা নিয়ে নিজের এলাকায় বাড়ি বাড়ি প্রচার করতে বেরিয়ে পড়ছেন দুজনে। অনেক সময় পাশে পেয়ে যাচ্ছেন বাম কর্মী সমর্থক ও বাম মনোভাবাপন্ন মানুষজনকেও। তারাও এগিয়ে এসে প্রচার করছেন তাঁর হয়ে।

    আরও পড়ুন: নির্বাচনী প্রচারে ঘুরলেন ওয়ার্ডে ওয়ার্ডে, 'কাঁচা বাদাম' গেয়ে ঝড় তুললেন ভুবন বাদ্যকর

    কাঁথিতে পুরসভা নির্বাচনের ভোট প্রচার উপলক্ষে শহরের অলিতে-গলি পতাকায় ছয়লাপ হয়ে গিয়েছে। এ বারের পুরোভোটের লড়াইয়ে সম্মুখ সমরে তৃণমূল-বিজেপি হলেও বেশ কয়েকটি ওয়ার্ড এ লড়াই দিচ্ছে নির্দল। সেই লড়াইয়ে অনেকটাই পিছিয়ে থাকলেও এ বারে একজন নির্দল-সহ বাকি ২০ ওয়ার্ডে প্রার্থী দিতে পেরেছে বামেরা। সিপিএম নেতৃত্বের দাবি, আসন্ন পুরভোটে তাদের লক্ষে ভোট বাড়বে। আশার কথা, ভোটের প্রচারে এগিয়ে না থাকলেও সাধারণ মানুষের মন জয় করতে পারছেন বাম প্রার্থীরা- এই দাবি করছেন বাম নেতৃত্ব।

    Sujit Bhowmik

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Cpim, West Bengal Municipal Election 2022

    পরবর্তী খবর