Home /News /south-bengal /
পঞ্চায়েত নির্বাচনের আগে কর্মীদের চাঙ্গা করতে জেলায় জেলায় সিপিআইএমের মিছিল

পঞ্চায়েত নির্বাচনের আগে কর্মীদের চাঙ্গা করতে জেলায় জেলায় সিপিআইএমের মিছিল

Suryakanta Mishra. File Photo

Suryakanta Mishra. File Photo

  • Share this:

     #পুরুলিয়া: পঞ্চায়েত নির্বাচনের আগে গ্রাম গঞ্জে বাম কর্মীদের চাঙ্গা করতে পুরুলিয়া থেকে কলকাতা জাঠা মিছিল । আক্রমণ যত হবে তত বাড়বে মিছিল দাবি সূর্যকান্ত মিশ্রের ৷

    গত বিধানসভা নির্বাচনের আগে গ্রাম গঞ্জে জাঠা মিছিল করেছিল ১১৭ টি সংগঠনের মিলিত মঞ্চ বিপিএমও । ফলও মিলেছিল হাতেনাতে । বিধানসভা নির্বাচনের আগে নিজেদের গ্রাম গঞ্জে ছড়িয়ে থাকা বাম কর্মী সমর্থকদের চাঙ্গা করে নির্বাচনে নামাতে সমর্থ হয়েছিল বাম দলগুলি । সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবার পঞ্চায়েত নির্বাচনে আগে ফের জাঠা মিছিল শুরু করেছে সিপিএমও ।

    গতকাল পুরুলিয়া থেকে শুরু হয়ে আজ সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের নেতৃত্বে জাঠা মিছিল বাঁকুড়া জেলায় প্রবেশ করে । সোমবার সকালে বাঁকুড়ার ছাতনা থানার মহিশনা বর্ডারে জাঠা মিছিলকে স্বাগত জানায় বাঁকুড়া জেলা নেতৃত্ব ।

    সেখান থেকে পদযাত্রা কমলপুর , খড়বনা ও ছাতনা হয়ে আজ বিকালে বাঁকুড়া শহরে যাওয়ার কথা । বাঁকুড়া শহরে একটি জনসভায় যোগ দেবে পদযাত্রা । পুরুলিয়া জেলায় ভালো সাড়া মেলার পর বাঁকুড়াতেও ভালো সাড়া মিলছে এই পদযাত্রায় দাবি বাম নেতৃত্বের ।

    সম্প্রতি এক তৃণমুল কর্মী খুনের ঘটনায় বাঁকুড়ার তালডাংরা থানার পুলিশ গ্রেফতার করে প্রাক্তন বাম বিধায়ক মনোরঞ্জন পাত্রকে । অবিলম্বে এই মনোরঞ্জন পাত্রকে নিঃশর্ত মুক্তির দাবিতে সরব হয়েছে জাঠায় যোগ দেওয়া বাম নেতৃত্ব । সূর্য কান্ত মিশ্রের দাবি, এই ভাবে যত আক্রমণ হবে তত বৃদ্ধি পাবে মিছিল ।

    First published:

    Tags: Jatha, Left front Jatha

    পরবর্তী খবর