তারাপীঠ, কঙ্কালীতলা ও শান্তিনিকেতনে যেতে গেলে, এ বার থেকে এই নিয়ম কঠোর ভাবে মানতেই হবে

বীরভূম জেলায় আপাতত এই কিয়স্ক পয়েন্ট দিয়েই কাজ হবে। কড়া নজরদারি চলবে বলে জানিয়েছে বীরভূম জেলা প্রশাসন। এক নজরে দেখে নিন এই কোভিড কিয়স্ক পয়েন্টগুলোতে কী কী হবে??

বীরভূম জেলায় আপাতত এই কিয়স্ক পয়েন্ট দিয়েই কাজ হবে। কড়া নজরদারি চলবে বলে জানিয়েছে বীরভূম জেলা প্রশাসন। এক নজরে দেখে নিন এই কোভিড কিয়স্ক পয়েন্টগুলোতে কী কী হবে??

  • Share this:

Supratim Das

#বীরভূম: আজ থেকে বীরভূমের তারাপীঠ, কঙ্কালীতলা ও শান্তিনিকেতনে আগত পর্যটকদের তারাপীঠ ও শান্তিনিকেতন ঢোকার আগেই কোভিড টেস্ট ও ভ্যাকসিনেশন স্টেস্টাস চেক করবে বীরভূম জেলা প্রশাসনের স্বাস্থ্য বিভাগ। যার জন্য ৬ টি কিয়স্ক পয়েন্ট থাকছে। যার মধ্যে বোলপুরে ৩ টি , রামপুরহাটে ৩ টি। বীরভূম জেলায় আপাতত এই কিয়স্ক পয়েন্ট দিয়েই কাজ হবে। কড়া নজরদারি চলবে বলে জানিয়েছে বীরভূম জেলা প্রশাসন। এক নজরে দেখে নিন এই কোভিড কিয়স্ক পয়েন্টগুলোতে কি কি হবে??

১. যাঁরা বীরভূমে আসতে চাইছেন বীরভূমে ঢোকার মুখেই তাঁদের করা হবে করোনা পরীক্ষা ( Rapid Antigen Test)

2. যদি কারও কোভিড পজেটিভ ধরা পড়ে তাঁকে বীরভূম জেলারই আইসোলেশন সেন্টার রাখা হবে।

৩. যাঁরা বীরভূমের ঢুকছেন তাঁদের ভ্যাক্সিনেশন স্ট্যাটাস চেক করা হবে।

৪. যাঁরা আসছেন তাঁরা আদৌ মাস্ক স্যানিটাইজার ও সামাজিক দূরত্ব পালন করছেন কিনা তাও কড়াভাবে পর্যবেক্ষণ করা হবে।

করোনার প্রথম ঢেউয়ের পর,  দ্বিতীয় ঢেউ বীরভূমে ব্যাপক পরিমাণে প্রভাব ফেলেছিল এখন শোনা যাচ্ছে আসছে করোনার  তৃতীয় ঢেউ। তাই আগে থেকেই কোমর বেঁধে নামছে বীরভূম জেলা প্রশাসন। যে জায়গা গুলোতে কিয়স্ক করা হয়েছে বীরভূমের যে কোনও প্রান্তে যেতে গেলে এই জায়গা গুলির উপর দিয়েই যেতে হবে । তাই শুধু তারাপীঠ মন্দির,  কঙ্কালীতলা মন্দির বা শান্তিনিকেতনই নয়, বীরভূমে আসতে হলে এই কিয়স্ক গুলি হয়েই পেরোতে হবে আপনাকে।

ধরা যাক কেউ কোনও চওড়া রাস্তা দিয়ে বীরভূমে প্রবেশ করলো আর এরপর যদি বীরভূম জেলা প্রশাসনের কোনও প্রতিনিধির কাছে ধরা পড়ল তাহলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে বীরভূম জেলা প্রশাসন। বীরভূম জেলা স্বাস্থ্য দফতর ইতিমধ্যেই ওই কিয়স্ক গুলিতে ব্যবস্থা রাখছে প্রচুর পরিমাণে অ্যান্টিজেন কিটের। যে হেতু তারাপীঠ মন্দির খুলে গিয়েছে পাশাপাশি খুলে গিয়েছে কঙ্কালীতলা মন্দিরও। সামনে আসছে শীতকাল, পর্যটকদের ভিড় বাড়বে শান্তিনিকেতনে। ইতিমধ্যেই দেখা গিয়েছে সড়ক পথে প্রচুর পরিমাণে পর্যটক বীরভূমে আসতে শুরু করেছেন। করোনা যাতে আবার নতুন করে না ছড়িয়ে পড়ে, তার জন্যেই বীরভূম জেলা প্রশাসন আগে থেকেই এই কিয়স্ক তৈরি করল।

Published by:Simli Raha
First published: