দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

Affiliation এর মেয়াদ শেষ, তাও ছাত্র ভর্তি করাচ্ছে ‘এই’ কলেজ !

Affiliation এর মেয়াদ শেষ, তাও ছাত্র ভর্তি করাচ্ছে ‘এই’ কলেজ !

মেদিনীপুর ল-কলেজের বিরুদ্ধে অভিযোগ, ২০১৩-১৪ শিক্ষাবর্ষে কলেজের Affiliation এর মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও এখনও কলেজ কর্তৃপক্ষ ছাত্রছাত্রী ভর্তি করে কোর্স করিয়ে চলেছেন।

  • Share this:

#মেদিনীপুর: এবার মেদিনীপুর ল-কলেজে বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে উচ্চশিক্ষা দফতর, বার কাউন্সিল অফ ইন্ডিয়ার দ্বারস্থ হলেন কলেজের প্রাক্তন ছাত্র থেকে প্রাক্তন শিক্ষক। মেদিনীপুর ল-কলেজের বিরুদ্ধে অভিযোগ, ২০১৩-১৪ শিক্ষাবর্ষে কলেজের Affiliation এর মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও এখনও  কলেজ কর্তৃপক্ষ ছাত্রছাত্রী ভর্তি করে কোর্স করিয়ে চলেছেন।

কলেজেরই এক প্রাক্তন শিক্ষক শমিত কুমার মাইতি দত্তের অভিযোগ, তিনি RTI করানোর পরে বিষয়টি জানতে পারেন যে ল-কলেজের Affiliation এর মেয়াদ ২০১৩-১৪ শিক্ষাবর্ষে শেষ হয়ে গিয়েছে, অথচ তারপরেও কলেজে ছাত্রছাত্রী ভর্তি নিয়ে ক্লাস করানো হচ্ছে, যা সম্পূর্ণ বেআইনি। এছাড়াও তাঁর অভিযোগ, কলেজে শিক্ষক নিয়োগের পর থেকেই একরকম বাধ্যতা মূলক ভাবে শিক্ষকদের প্রতিমাসে একটা মোটা অঙ্কের টাকা কেটে রাখা হয়। আর সেই টাকা দিয়ে কলেজ কর্তৃপক্ষ ছাগল,মহিষ চাষ করে ব্যবসা করছে। এক প্রাক্তন ছাত্র বরুণ আচার্য বলেন, ছাত্রছাত্রীদের ভবিষ্যত নিয়ে ল-কলেজ কর্তৃপক্ষ ছিনিমিনি খেলছে।

এঁরা দুজনেই বিভিন্ন দফতরে বেআইনি ভাবে চলা ল-কলেজের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছেন ইতিমধ্যেই। যদিও অভিযোগকারীদের অভিযোগ ভিত্তিহীন বলে জানিয়েছেন ল-কলেজের ডিরেক্টর অধ্যাপক মুকুল রঞ্জন রায়। তিনি সরাসরি দেখা করতে না চেয়ে ফোনে জানান, সম্পূর্ণ অভিযোগই ভিত্তিহীন, যে শিক্ষক অভিযোগ করছেন, তাঁকে কলেজ থেকে বের করে দেওয়া হয়েছে, তাই কলেজের নাম খারাপ করার জন্য এইসব বলছেন। বিশ্ববিদ্যালয়ের দেওয়া Affiliation রয়েছে।

Sovon Das

Published by: Debalina Datta
First published: October 4, 2020, 4:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर