করোনা সতর্কতার জের, বন্ধ হল বীরভূমের শতাব্দীপ্রাচীন পাথরচাপুড়ি মেলা

করোনা সতর্কতার জের, বন্ধ হল বীরভূমের শতাব্দীপ্রাচীন পাথরচাপুড়ি মেলা
দাতাবাবার মাজার

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা তো বটেই পশ্চিমবঙ্গের বাইরে থেকেও এখানে মুসলিম ছাড়াও বিভিন্ন ধর্মের মানুষ জন আসেন এখানে শুধুমাত্র দাতাবাবার মাজরে।

  • Share this:

বন্ধ হয়ে গেল বীরভূমের পাথরচাপুড়ি আন্তর্জাতিক মেলা। বীরভুম জেলা প্রশাসন ও মেলা কমিটির বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হল। আগামী ২৩ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত বীরভূমের সিউড়ির পাথরচাপুড়িতে  দাতাবাবার মেলা শুরু হওয়ার কথা ছিল।  এই মেলা দাবাবার উরস নামেই  খ্যাত।

লক্ষ লক্ষ মানুষ বিভিন্ন জায়গা থেকে আসেন পাথরচাপুড়ির দাতাবাবার মাজারে। চাদর চাপিয়ে নিজেদের মনস্কামনা করেন বা মনস্কামনা পূরণ হলে চাদর চাপান। কিন্তু এবার করোনা আতঙ্কই বাধ সাধছে উদ্যোক্তাদের।

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা তো বটেই পশ্চিমবঙ্গের বাইরে থেকেও এখানে মুসলিম ছাড়াও বিভিন্ন ধর্মের মানুষ জন আসেন এখানে শুধুমাত্র দাতাবাবার মাজরে। বাংলাদেশ, আরব,  ইরান ছাড়া অন্যান্য দেশ থেকেও মানুষ আসেন এই মেলাতে। এ দিন মেলর উদ্যোক্তাদের বৈঠকে বীরভূম জেলা প্রশাসনের কর্তৃপক্ষও উপস্থিত ছিল। বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারা উপস্থিত ছিলেন এই বৈঠকে। উপস্থিত ছিলেন পাথরচাপরি ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যান মইনুদ্দিন সামস। উপস্থিত ছিলেন বীরভূম জেলার পুলিশ সুপার শ্যাম সিং। প্রায় তিন ঘন্টা ধরে চলে এই বৈঠক। বৈঠকে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেওয়া হয় এই বছরের মতো পাথরচাপরি মেলা বন্ধ থাকছে।

First published: March 17, 2020, 5:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर