ভ্যাকসিন দেওয়ার ঠিক আগে পূর্ব বর্ধমানে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা শূন্যের কাছাকাছি নেমে এল

ভ্যাকসিন দেওয়ার ঠিক আগে পূর্ব বর্ধমানে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা শূন্যের কাছাকাছি নেমে এল
গত চব্বিশ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়েছেন মাত্র তিনজন

গত চব্বিশ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়েছেন মাত্র তিনজন

  • Share this:

#বর্ধমান: যাবতীয় প্রতীক্ষার অবসান আর কয়েক ঘণ্টার অপেক্ষা। আগামীকাল থেকেই রাজ্যের অন্যান্য অংশের সঙ্গে পূর্ব বর্ধমান জেলায় করোনার ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হয়ে যাবে। ঠিক তার আগে এই জেলায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা শূন্যের কাছাকাছি পৌঁছে গেল। গত চব্বিশ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়েছেন মাত্র তিনজন। এই পরিসংখ্যান যথেষ্টই সন্তোষজনক বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

রাজ্যের অন্যান্য অংশের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলা গতবছরের বেশিরভাগ সময় জুড়ে লাগামছাড়া করোনার সংক্রমণ বাসিন্দাদের কাছে চরম উদ্বেগের কারণ হয়ে দেখা দিয়েছিল গত ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত এই জেলায় একশোর কাছাকাছি বা তার বেশি বাসিন্দা প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছিলেন।তার মধ্যে আবার সংক্রমণ লাগামছাড়া হয়ে উঠেছিল জেলার সদর শহর বর্ধমানে। এই শহরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে অনেকেরই।

ডিসেম্বর মাস থেকেই ধাপে ধাপে কমে আসছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। তা পঞ্চাশের নিচে নেমেছিল বেশ কিছুদিন আগেই। অবশেষে তা এবার নেমে এলো দশের নিচে। গত চব্বিশ ঘন্টায় এই জেলায় শুধুমাত্র বর্ধমান শহর এলাকায় দুজন ও অন্য জেলার এক বাসিন্দার করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। জেলা স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক জানান, গত চব্বিশ ঘন্টায় ৪৮ জনের অ্যান্টিজেন পরীক্ষা ও আর টি পিসিআর যন্ত্রে ৭২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ২৫৩ জনের নমুনা পরীক্ষা রিপোর্ট এসেছে। তার মধ্যে মাত্র তিনজনের করোনা পজিটিভ রিপোর্ট মিলেছে। বাকি সবাই করোনা নেগেটিভ। জেলায় করোনার সংক্রমণ যে এখন অনেকটাই কম তাই এই পরিসংখ্যান থেকেই স্পষ্ট।


পূর্ব বর্ধমান জেলায় এদিন পর্যন্ত ১১ হাজার ৯৭৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১১ হাজার ৭০৬ জন ইতিমধ্যেই চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে ৯৩ জন চিকিৎসাধীন রয়েছেন। এদিন পর্যন্তই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৭৭ জনের মৃত্যু হয়েছে।

Published by:Ananya Chakraborty
First published: