corona virus btn
corona virus btn
Loading

ফের একদিনে আক্রান্ত ৩২, বর্ধমান শহরে করোনা সংক্রমণে উদ্বিগ্ন বাসিন্দারা

ফের একদিনে আক্রান্ত ৩২, বর্ধমান শহরে করোনা সংক্রমণে উদ্বিগ্ন বাসিন্দারা

বর্ধমান শহরে করোনা সংক্রমণে উদ্বিগ্ন বাসিন্দারা

  • Share this:

#বর্ধমান: বর্ধমান  শহরে করোনার সংক্রমণ কমার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। ইতিমধ্যেই এই শহরে ৩০০-র বেশি বাসিন্দা  করোনা সংক্রমিত হয়েছেন। ২৫  জনেরও বেশি বাসিন্দা করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন এই শহরে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩২  জন আক্রান্ত হয়েছেন। শহর জুড়ে সংক্রমণ ছড়িয়ে পড়ায় চিন্তিত বাসিন্দারা। বেশিরভাগ বাসিন্দাই মাস্কে মুখ ঢাকলেও বাজারে অনেক ক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় থাকছে না। শহরজুড়ে অফিস টাইমে ব্যাপক ভিড়, ফলে সংক্রমণ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকে পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের হার বেশি হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা প্রশাসনের তরফে জেলা শাসক বিজয় ভারতী জানিয়েছিলেন, জেলার সদর শহর বর্ধমান ও কাটোয়ায় সংক্রমণ ব্যাপক আকার ধারণ করায় জেলায় সংক্রমণের হার বেড়েছে। সংক্রমণ রোধে প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তার পরেও দেখা যাচ্ছে বর্ধমান শহরে সংক্রমণ সেভাবে কমছে না। দু-একদিন কম আক্রান্তের হদিশ মিললেও তার পরই  আবার একদিনে  আক্রান্তের সংখ্যা এক লাফে অনেকটা বেড়ে যাচ্ছে।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৩২  জনের মধ্যে শহরের ৩১ নম্বর ওয়ার্ডে ৪ জন রয়েছেন। ৩০ নম্বর ওয়ার্ডে ২ জন আক্রান্ত হয়েছেন।৩৩ নম্বর ওয়ার্ডেও ২জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডে ২জন করে করোনা পজিটিভ । ২৫ ও ২৯ নম্বর ওয়ার্ডে ১জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। শহরের ১ ও ২ নম্বর ওয়ার্ডে ২জন করে করোনা আক্রান্ত হয়েছেন। ১১ নম্বর ওয়ার্ডে আক্রান্ত হয়েছেন ৩জন। এছাড়া ৬, ৭, ১০, ১২,১৬, ১৭ নম্বর ওয়ার্ডেও ১জন করে করোনা আক্রান্তের হদিশ মিলেছে। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, বেশিরভাগ আক্রান্তের কোনওরকম উপসর্গ নেই। তাঁদের হোম আইসোলেশনে রাখা হয়েছে। মৃদু উপসর্গ থাকা আক্রান্ত, যাঁদের বাড়িতে আলাদা থাকার উপযুক্ত পরিকাঠামো নেই, তাঁদের সেফ হোমে রাখা হয়েছে।

SARADINDU GHOSH

Published by: Rukmini Mazumder
First published: August 29, 2020, 10:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर