বাড়ছে আক্রান্তের সংখ্যা, পূর্ব বর্ধমান জেলায় ফের সেঞ্চুরি হাঁকালো করোনার সংক্রমণ

বর্ধমান শহরের আশপাশের গ্রামীণ এলাকায় সংক্রমণ বেড়েই চলেছে উদ্বেগজনক ভাবে।

বর্ধমান শহরের আশপাশের গ্রামীণ এলাকায় সংক্রমণ বেড়েই চলেছে উদ্বেগজনক ভাবে।

  • Share this:

#বর্ধমান:পূর্ব বর্ধমান জেলায় করোনার ঝোড়ো ব্যাটিং অব্যাহত। ফের একদিনে সেঞ্চুরি হাঁকালো করোনার সংক্রমণ। গত চব্বিশ ঘন্টায় এই জেলায় একশো ছয় জন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি পঁচিশ জন বর্ধমান শহর এলাকার বাসিন্দা। এছাড়াও বর্ধমান শহরের আশপাশের গ্রামীণ এলাকায় সংক্রমণ বেড়েই চলেছে উদ্বেগজনক ভাবে।আক্রান্তের সংখ্যা বাড়ছে ভাতার সহ বেশ কয়েকটি ব্লকেও। করোনার সংক্রমণে লাগাম টানা না যাওয়ায় উদ্বিগ্ন বাসিন্দারা।

পূর্ব বর্ধমান জেলায় 15 নভেম্বর করোনা আক্রান্ত হয়েছিলেন 59 জন। 16 নভেম্বর সেই সংখ্যা বেড়ে হয় 77 জন। তারপর দিন আরও 71 জন করোনা আক্রান্তের হদিশ মিলেছিল। 18 নভেম্বর এই জেলায় করোনা আক্রান্ত হয়েছিলেন 78 জন। 19 নভেম্বর এই জেলায় 61 জন করোনা আক্রান্ত হয়েছিলেন। তার পর দিন অর্থাৎ ঊ20 নভেম্বর সংখ্যাটা অনেকটাই বেড়ে যায়। সেদিন 95 জন করোনা আক্রান্ত হয়েছিলেন। 21 নভেম্বর এই জেলায় 83 জন করোনায় আক্রান্ত হন। গত চব্বিশ ঘন্টায় আরও 106 জন করোনা আক্রান্ত হয়েছেন। গত সাত দিনের পরিসংখ্যানে দেখা যাচ্ছে ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। এর সঙ্গে শীত বাড়ার সম্পর্ক কতটা রয়েছে তা খতিয়ে দেখছেন বিশেষজ্ঞরা।

পূর্ব বর্ধমান জেলায় এ দিন পর্যন্ত ন হাজার 446 জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে 8715 জন চিকিৎসার পর ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন 588 জন। এ দিন পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত হয়ে 143 জনের মৃত্যু হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। নতুন করে আক্রান্ত 106 জনের মধ্যে 18 জনের দেহে করোনার উপসর্গ পাওয়া গিয়েছিল। জ্বর কাশি গলাব্যথায় ভুগছিলেন তাঁরা। বাকি 88 জন আপাতদৃষ্টিতে সুস্থ থাকলেও নমুনা পরীক্ষা তারা করোনা পজিটিভ বলে জানা গিয়েছে। উপসর্গ রয়েছে এমন ব্যক্তিদের করোনা হাসপাতলে চিকিৎসার আওতায় নিয়ে যাওয়া হয়েছে। উপসর্গ না থাকা বাসিন্দাদের হোম আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published: