• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • মানুষকে ঘরে আটকে রাখতে অভিনব চেষ্টা ! বর্ধমানের রাস্তাজুড়ে আঁকা হলো করোনার ছবি !

মানুষকে ঘরে আটকে রাখতে অভিনব চেষ্টা ! বর্ধমানের রাস্তাজুড়ে আঁকা হলো করোনার ছবি !

লক ডাউন যত এগোচ্ছে ঘর ছেড়ে বাইরে আসার প্রবণতা বাড়ছে কিছু মানুষের।

লক ডাউন যত এগোচ্ছে ঘর ছেড়ে বাইরে আসার প্রবণতা বাড়ছে কিছু মানুষের।

লক ডাউন যত এগোচ্ছে ঘর ছেড়ে বাইরে আসার প্রবণতা বাড়ছে কিছু মানুষের।

  • Share this:

#বর্ধমান: অকারণে রাস্তায় বের হচ্ছেন। সাবধান! পা পড়তেই পারে করোনায়। করোনা নামক মারণ ভাইরাস সম্পর্কে বাসিন্দাদের সচেতন করতে এবার রাস্তা জুড়ে আঁকা হল করোনার ছবি। বর্ধমানের কার্জনগেটে জি টি রোডের ওপর করোনার ছবি এঁকে সচেতন করা হচ্ছে বাসিন্দাদের। স্পিড নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে এই ছবি আঁকলেন শিল্পীরা। সেই সঙ্গে দেওয়া হল সচেতনার বার্তা। ঘরে থাকুন। সুস্থ থাকুন। লেখা ফুটে উঠলো রাজপথে।

কেন এই উদ্যোগ? স্বেচ্ছাসেবী সংস্থা স্পিডের কর্মকর্তারা জানালেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশ জুড়ে লক ডাউন চলছে।  ঘরে থাকার জন্য সবার কাছে নানান মাধ্যমে বার বার সত্ত্বেও করা হচ্ছে। তা সত্ত্বেও কিছু মানুষ নানান অছিলায় বাইরে বের হচ্ছেন। তাঁদের করোনায় আক্রান্ত হওয়ার আশংকা থেকে যাচ্ছে। শুধুমাত্র কয়েক জনের জন্য বহু মানুষের একটানা ঘরে বন্দি থাকা বিফলে যেতে পারে। তাই নিষেধ সত্ত্বেও যাঁরা রাস্তায় আসছেন তাঁদের সচেতন করতেই এই ছবি। পথে বেরিয়ে বাসিন্দারা  সচেতন এবং সতর্ক হবেন এই আশা নিয়েই বর্ধমান শহরের প্রাণকেন্দ্র কার্জন গেটের চারদিকে এই ছবি আঁকা হয়েছে।

এমনিতে বর্ধমান শহরে লক ডাউন মেনে ঘরে রয়েছেন বেশিরভাগ মানুষই। আবার লক ডাউন যত এগোচ্ছে ঘর ছেড়ে বাইরে আসার প্রবণতা বাড়ছে কিছু মানুষের। তাদের মধ্যে কম বয়সীদের সংখ্যাই বেশি। বর্ধমানের কার্জন গেট সহ গুরুত্বপূর্ণ মোড়গুলিতে তাদের  আটকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। কখনও কখনও এক সঙ্গে অনেককে আটক করে দীর্ঘক্ষণ আটকেও রাখা হচ্ছে। তবুও অনেকেরই বাইরে বের হওয়ার প্রবণতা কমেনি। স্বেচ্ছাসেবী সংস্হার এই উদ্যোগ কতটা কাজে আসে সেটাই এখন দেখার। জেলার কাটোয়া শহরেও পুরসভার উদ্যোগে স্বেচ্ছাসেবী সংস্হা এই কাজ করেছে। রাজ্যের অন্য কয়েকটি জায়গাতেও করোনার ছবি আঁকা হয়েছে। এবার সেই তালিকায় নাম উঠলো বর্ধমানের।

SARADINDU GHOSH

Published by:Piya Banerjee
First published: