দক্ষিণবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে চাল আটা কম দেওয়ার অভিযোগ, গ্রেফতার রেশন ডিলার

লকডাউনে চাল আটা কম দেওয়ার অভিযোগ, গ্রেফতার রেশন ডিলার

লকডাউনের মাঝে রেশনে খাদ্য সামগ্রী বন্টনকে কেন্দ্র করে গোলমালের ঘটনা ঘটছে পূর্ব বর্ধমান জেলার নানা প্রান্তে

  • Share this:

#বর্ধমান: লক ডাউনে এমনিতেই দরিদ্র পরিবারে খাদ্য সামগ্রীর টানাটানি। তারা ভরসা রাখছেন রাজ্য সরকারের গণবন্টন ব্যবস্থায়। রেশনের চাল, চিনি, আটা নেওয়ার লাইন পড়ে যাচ্ছে। এই সুযোগে আবার কম সামগ্রী দিয়ে মুনাফা লুটতে চাইছেন এক শ্রেণীর অসাধু রেশন ডিলার। পূর্ব বর্ধমানের খন্ডঘোষে এমনই এক রেশন ডিলারকে গ্রেফতার করেছে পুলিশ। রেশনে খাদ্য সামগ্রী কম দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে অরূপ রুদ্র নামে ওই রেশন ডিলারকে। খন্ডঘোষ থানার বেড়ুগ্রামে এই ঘটনা ঘটেছে।এক রেশন গ্রাহকের অভিযোগের ভিত্তিতে খন্ডঘোষ থানার পুলিশ ওই রেশন ডিলারকে গ্রেফতার করে।

পূর্ব বর্ধমানের খন্ডঘোষের আমড়াল গ্রামের বাসিন্দা গুরুপদ ধারা রেশন তুলতে গিয়েছিলেন। তাঁর সঙ্গে থাকা বাড়ির সাত সদস্যের রেশন বাবদ তাঁকে সাড়ে ন কেজি চাল ও চোদ্দ কেজি আটা দেওয়া হয়। তাঁর অভিযোগ, সরকারি নির্দেশ অনুযায়ী তাঁর চোদ্দ কেজি চাল ও একুশ কেজি আটা পাওয়ার কথা। কিন্তু রেশন ডিলার তাঁকে কম সামগ্রী দিয়েছে বলে তিনি খন্ডঘোষ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতেই ওই রেশন ডিলারকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

লক ডাউনের মাঝে রেশনে খাদ্য সামগ্রী বন্টনকে কেন্দ্র করে গোলমালের ঘটনা ঘটছে পূর্ব বর্ধমান জেলার নানা প্রান্তে। কোথাও খাদ্য সামগ্রী না আসার অজুহাত দেখিয়ে দোকান না খোলার অভিযোগ উঠছে। কোথাও আবার রেশনে চাল চিনি কম দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। কোথাও আবার রেশন কার্ড থাকলেও নথিভূক্ত নন এই অভিযোগে খাদ্য সামগ্রী না দেওয়ার অভিযোগ উঠছে। অনেক ক্ষেত্রেই পরিস্থিতি সামাল দিতে পুলিশকে হস্তক্ষেপ করতে হয়েছে। বর্ধমান শহরেও রেশনে খাদ্য সামগ্রী যথাযথভাবে বন্টন হচ্ছে কিনা তা দেখতে এলাকায় টহল দিচ্ছে পুলিশ। জেলা খাদ্য দফতর জানিয়েছে, রেশনে খাদ্য সামগ্রী কম দেওয়া কখনোই বরদাস্ত করা হবে না। এ ব্যাপারে নজরদারি বাড়াতে পরিদর্শকদের নির্দেশ দেওয়া হয়েছে।

Saradindu Ghosh

Published by: Ananya Chakraborty
First published: April 5, 2020, 4:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर