corona virus btn
corona virus btn
Loading

এই মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে সরানো হল করোনা হাসপাতাল

এই মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে সরানো হল করোনা হাসপাতাল
একসঙ্গে কোয়ারেন্টাইনে চল্লিশ জন৷ PHOTO- FILE

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, জেলায় এখনও পর্যন্ত ২৫ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

  • Share this:

#বর্ধমান: বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকেও সরানো হল করোনা হাসপাতাল। বর্ধমান মেডিকেলে কোনও করোনা পজিটিভ রোগীকেই রাখা হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে বর্ধমান জেলা প্রশাসন। এজন্য শহরের বাইরের একটি বেসরকারি হাসপাতালকে বেছে নেওয়া হয়েছে। ওই বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে সরিয়ে নিয়েছে জেলা প্রশাসন। তাদের বেসরকারি হাসপাতালের মতোই উন্নত চিকিৎসা পরিষেবা নিশ্চিত করা হয়েছে। ওই বেসরকারি হাসপাতালে আপাতত অন্য কোনও রোগী ভর্তি নেওয়া হচ্ছে না।

আইসোলেশন ওয়ার্ডে রাখা রোগীদের মধ্যে যাদের উপসর্গ করোনার মতো বলে মনে করা হচ্ছে তাদের ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হচ্ছে। সেখান থেকে এখনও পর্যন্ত পাঁচ জনের নমুনা পরীক্ষার জন্য বেলেঘাটা আই ডি তে পাঠানো হয়েছিল। দু দফায় পাঠানো পাঁচ জনের নমুনাই নেগেটিভ এসেছে। এর মধ্যে এক রোগীর মৃত্যু হয়েছে। তাঁর মৃত্যুর সঙ্গে করোনার কোনও সম্পর্ক নেই বলে জানিয়েছে জেলা প্রশাসন। ওই ব্যক্তির মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, জেলায় এখনও পর্যন্ত ২৫ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সব রিপোর্টই নেগেটিভ আসায় কিছুটা স্বস্তিতে জেলা। অন্যদিকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের বদলে বেসরকারি হাসপাতালকে কোভিড 19 হাসপাতাল করার প্রশাসনিক সিদ্ধান্তে আতংকিত হয়ে পড়েন শহরের বাইরের ওই বেসরকারি হাসপাতালের কর্মীরা। তারা এই সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভও দেখায়। তবে প্রশাসনিক হস্তক্ষেপের পর কাজে যোগ দেন তাঁরা।

পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী বলেন, বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল জনবহুল। সেখানে বিভিন্ন বিভাগে প্রতিদিন বহু রোগী আসে। তাই শহরের বাইরে তুলনামূলক ফাঁকা জায়গায় করোনা হাসপাতাল সরানো হয়েছে। শহরের অন্য প্রান্তে স্বাস্থ্য নগরীতেও একটি বেসরকারি হাসপাতাল দেখে রাখা হয়েছে। প্রয়োজন হলে সেখানেও কোভিড 19 হাসপাতাল হবে। সব মিলিয়ে করোনা মোকাবিলায় সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড রয়েছে। এ ছাড়াও প্রতিটি বেসরকারি নার্সিংহোমেও আলাদা আইসোলেশন ওয়ার্ড তৈরি রাখা হয়েছে।

Published by: Dolon Chattopadhyay
First published: April 10, 2020, 2:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर